মানিকতলায় শেষ হাসি হাসবেন কে?

0 0
Read Time:2 Minute, 57 Second

নিউজ ডেস্ক ::আর মাত্র কয়েক ঘণ্টা। আগামী শনিবার রানাঘাট দক্ষিণ, বাগদা, রায়গঞ্জ এবং মানিকতলা উপ নির্বাচনের ফলাফল প্রকাশ হবে। গত কয়েকমাস আগেই লোকসভা নির্বাচন হয়েছে। বাংলায় বিপুল ভোটে জয় পেয়েছে শাসকদল তৃণমূল। এই আবহে বাংলার এই চার কেন্দ্রে নির্বাচন হয়েছে।

ভোটকে ঘিরে একেবারে বুধবার সকাল থেকে উত্তপ্ত হয়েছে একাধিক কেন্দ্র। বুথ জ্যাম থেকে শুরু করে গুলি চলার মধ্যে ঘটনাও ঘটেছে। এই অবস্থায় কোন দিকে যাবে চার কেন্দ্রের ভোটের (Maniktala By Election Result 2024) ফলাফল-

যে চার কেন্দ্র উপ নির্বাচন (Maniktala By Election Result 2024) হয়েছে তার মধ্যে গুরুত্বপূর্ণ ছিল মানিকতলা। ওই কেন্দ্র ২০২১ সালে বড় ব্যবধানে জিতেন সাধন পান্ডে। ২০২২ সালে তাঁর মৃত্যুর পর আসনটি ফাঁকা হয়ে যায়। যদিও ২০২১ সালের নির্বাচনে কারচুপি হয়েছে, তা চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন কল্যাণ চৌবে। দীর্ঘদিন মামলার শুনানি হয়। এর ফলে আইনি জটিলতায় মানিকতলায় উপনির্বাচন করা সম্ভব হয়নি। যদিও হাইকোর্টে থেকে মামলা তুলে বুধবার সেই কেন্দ্রে নির্বাচন হয়েছে।

মানিকতলা বছরের পর বছর সাধণ পাণ্ডের বড় প্রভাব ছিল। সেই আবেগকে কাজে লাগিয়ে ওই কেন্দ্রে তাঁর স্ত্রী সুপ্তি পাণ্ডেকে প্রার্থী করে তৃণমূল। একেবারে এলাকার ছেলে প্রাক্তন ফুটবলার কল্যাণ চৌবেকে প্রার্থী করে বিজেপি। একেবারে মাটি কামড়ে লড়াই করেছেন। কিন্তু ভোটের দিন বারবার বাঁধার মুখে পড়তে হয় বিজেপি প্রার্থীকে। এমনকি একাধিক বুথে ছাপ্পা, জ্যামের অভিযোগ তোলেন। এমনকি এই বিষয়ে ফের কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হবেন বলে জানিয়েছেন কল্যাণ চৌবে।

এই অবস্থায় আগামী শনিবার মানিকতলা উপ নির্বাচনে ফলাফল কী হয় সেদিকেই নজর সবার। বুধবার বিকেল পাঁচটায় কলকাতার মানিকতলায় ভোট পড়ে ৫৪.৯৮ শতাংশ। এরপর যদিও আরও এক ঘণ্টা ভোট চলে। কমিশনের তথ্য অনুযায়ী সন্ধ্যা ছয়টা পর্যন্ত মানিকতলায় ভোট পড়েছে ৫১.৩৯ শতাংশ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!