আজকের আবহাওয়া

0 0
Read Time:2 Minute, 30 Second

নিউজ ডেস্ক ::এবার দক্ষিণবঙ্গের উষ্ণতা কমতে শুরু করছে। দক্ষিণবঙ্গের আকাশে যথেষ্ট মেঘ থাকলেও কিছুতেই ভারী বৃষ্টির অনুকূল পরিবেশ তৈরী হচ্ছিলো না। এবার আলিপুর আবহাওয়া অফিস থেকে শুভ বার্তা এসেছে।

হাওয়া অফিস জানাচ্ছে, আজ থেকেই দক্ষিণবঙ্গ জুড়ে আবহাওয়া বদলের বড় পূর্বাভাস। শুক্রবার একাধিক জেলায় ফেয়ারলি ওয়াইড স্প্রেইড রেইনের সম্ভাবনা। এক ধাক্কায় বাড়বে বৃষ্টির পরিমাণ। রবিবার থেকে ভারী বৃষ্টি পাবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের (South Bengal Weather) প্রায় সমস্ত জেলাই। বৃষ্টির অভাবে দক্ষিণ বঙ্গের কৃষকেরা কপালে হাত দিয়েছিলেন। আজ ভারী বৃষ্টির সম্ভাবনা পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায়। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আগামীকাল থেকে আরও বাড়বে বৃষ্টি। শনিবার কলকাতা সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলিতে। আগেই হাওয়া অফিস জানিয়েছিল শুক্রবার নাগাদ উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে ফের একটি নিম্নচাপ তৈরি হবে। উত্তর-পশ্চিম ও পশ্চিম মধ্য বঙ্গোপসাগর এলাকায় এটি তৈরী হওয়ার সম্ভাবনা। আলিপুর আবহাওয়া দপ্তরের অনুমান, এই নিম্নচাপটির প্রভাব দক্ষিণবঙ্গে তুলনামূলকভাবে বেশি পড়বে।

উত্তরবঙ্গের বৃষ্টি কমলেও এখনও কিছুটা মেঘ রয়ে গেছে। আবার নতুন করে মৌসুমী বায়ু প্রবেশ করা শুরু করেছে। আজ ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গের কালিম্পং এবং জলপাইগুড়ি জেলাতে। বাকি উত্তরবঙ্গে আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। তবে হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহারে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!