বোর্ডকে বিরাট বার্তা কোহলির

0 0
Read Time:5 Minute, 0 Second

নিউজ ডেস্ক ::আগামী শ্রীলঙ্কা সফর থেকেই ভারতীয় ক্রিকেটে শুরু হচ্ছে গম্ভীর যুগ। রাহুল দ্রাবিড়ের উত্তরসূরি হিসাবে টিম ইন্ডিয়ার হেড কোচ হয়েছেন গৌতম গম্ভীর। শ্রীলঙ্কা সফরে একদিনের সিরিজে ভারতীয় দলে ফিরবেন বিরাট কোহলি। ফলে এক সাজঘরে কাটাতে হবে দুই তারকাকে। কিন্তু গম্ভীর-কোহলির তিক্ততার একটা ইতিহাস রয়েছে।

গৌতম গম্ভীরের নাম যখন ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হিসাবে ঘোষণা করা হয় তখন থেকেই জল্পনা শুরু হয় তাঁর সঙ্গে কোহলির সম্পর্ক নিয়ে। বিশেষ করে গত ২-৩ বছরে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) তাদের কার্যকলাপ। বিরাট কোহলি শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের ওডিআই প্রথমবার তিনি কোচ গম্ভীরের সাথে কাজ করবেন।

ক্রিকবাজের একটি প্রতিবেদন অনুসারে, কোহলি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে (বিসিসিআই) আশ্বস্ত করেছেন যে অতীতে গম্ভীরের সাথে তার তিক্ত সম্পর্ক ভারতীয় দলের মধ্যে তাদের কাজ করার উপর প্রভাব ফেলবে না। দুজন মিলে একটি অভিন্ন লক্ষ্য নিয়েই কাজ করবেন যা ভারতীয় দলকে এগিয়ে নিয়ে যাবে। এই বিষেয় বোর্ডের ভয় পাওয়ার খুব বেশি কিছু নেই।

বিগত আইপিএলে দুই জনে তিক্ততা মিটিয়ে ফেলেন। সূচনাটা হয়েছিল আইপিএলের প্রথম পর্বের কেকেআর-আরসিবি ম্যাচে চিন্নাস্বামীতে। অতীতের যাবতীয় তিক্ততা বিতর্ক ভুলে একে অপরের কাছাকাছি এসেছিলেন বিরাট গম্ভীর। চিন্নাস্বামী দেখেছিল সম্পূর্ণ অন্যচিত্র। কোহলি-গম্ভীর কাছাকাছি এলেভন। না তাদের মধ্যে কোনও বাগ বিতন্ডা হল না। বরং এ যেন মধুরেন সমাপয়। জলপানের বিরতিতে মাঠে প্রবেশ করেছিলেন গম্ভীর। গম্ভীর কোহলির কাছে চলে গেলেন এবং দুজনেই একে জড়িয়ে ধরে একে অপরের সাথে কথা বললেন।

অন্তত গত কয়েক বছরের দুই জনের যা সম্পর্ক তাতে এই দৃশ্য কল্পনার অতীত। এটাই ক্রিকেট, যেন বিতর্ক সংঘাত যেন পদ্ম পাতায় জল। আজ আছে কাল নেই। সম্পর্ক যে চিরস্থায়ী। কোহ‌লি গম্ভীর সমালোচকদের মুখ বন্ধ করে দিয়েই সেই বার্তায় দিলেন।এরপর দ্বিতীয় পর্বের ম্যাচে ইডেনে তারা ফের কাছাকাছি আসেন। একে অপরের সঙ্গে বেশ কিছুক্ষণ কথা বলেন।

বিশ্বকাপজয়ী দুই ভারতীয় ক্রিকেটারের সংঘাতের একটা ইতিহাস রয়েছে আইপিএলে, সংঘাত থেকেও তিক্ততার বলা ভালো। ক্রিকেটার থাকাকালীন আইপিএলের ম্যাচে মাঝে মধ্যেই ঠোকাঠুকি লেগে যেত দুই তারকা। অবসর নিয়ে গম্ভীর মেন্টর হয়েছেন কিন্তু বিরাটের সঙ্গে তিক্ততার রেশ কমেনি, এমনকি বিতর্কের রেশও অব্যাহত থেকেছে।

২০২৩ সালে আইপিএলে দুই তারকার তিক্ততা চরম পর্যায়ে পৌঁছেছিল। এবার গম্ভীর দল বদলে কেকেআরের ডাগ আউটে।যদিও গত আইপিএলে একটা তিক্ততা তৈরি হয়েছিল। গত বারের আইপিএলে বিরাট এবং গম্ভীর মাঠের মধ্যেই কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েছিলেন।

কয়েক মাস আগে, গম্ভীর কোহলির সাথে তার সম্পর্কের কথা বলেছিলেন, দেশটিও জানে না যে দুজনের মধ্যে কী ধরণের বন্ধন রয়েছে। কেকেআরের প্রাক্তন মেন্টর বলেন, “উপলব্ধি বাস্তবতা থেকে অনেক দূরে। বিরাট কোহলির সাথে আমার সম্পর্ক এমন কিছু যা এই দেশের জানার দরকার নেই। নিজেকে প্রকাশ করার এবং আমাদের নিজ নিজ দলকে জিততে সাহায্য করার যতটা অধিকার তার আছে। আমাদের সম্পর্ক দেওয়ার নয়। জনসাধারণের কাছে মাসআলা”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!