বুধবারও ছাড়ল না কলকাতা-ঢাকা মৈত্রী এক্সপ্রেস!

0 0
Read Time:3 Minute, 39 Second

নিউজ ডেস্ক ::বাংলাদেশের (Bangladesh) পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে। ইতিমধ্যে নেট পরিষেবা খুলে দেওয়া হয়েছে। আতঙ্ক ভুলে রাস্তায় বের হচ্ছেন সে দেশের সাধারণ মানুষও। পরিস্থিতির বদল ঘটলেও ফের বাতিল করা হল মৈত্রী এক্সপ্রেস৷

গত কয়েকদিন ধরেই বন্ধ রয়েছে ভারত এবং বাংলাদেশের মধ্যে ট্রেন পরিষেবা। কিন্তু বাংলাদেশে পরিস্থিতির অনেকটাই উন্নতি ঘটেছে। এরপরেও আজ বুধবার বাতিল করা হল কলকাতা-ঢাকা মৈত্রী এক্সপ্রেস (Kolkata Dhaka Maitree Express) ।

এমনটাই ভারতীয় রেলের (Indian Rail) তরফে বিস্তারিত জানানো হয়েছে। এক বিজ্ঞপ্তিতে পূর্ব রেল জানাচ্ছে, বাংলাদেশের পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে। কিন্তু আজ বুধবার অর্থাৎ ৩১ জুলাই পর্যন্ত কলকাতা-ঢাকা মৈত্রী এক্সপ্রেসের পরিষেবা বন্ধ রাখার জন্য ভার‍ত সরকারকে আবেদন জানায় বাংলাদেশ সরকার।

আর সেই আবেদনে সাড়া দিয়েই আজ এই ট্রেন (Kolkata Dhaka Maitree Express) বাতিল রাখা হয়েছে বলে পূর্ব রেলের তরফে জানানো হয়েছে। ফের ট্রেন বাতিলের সিদ্ধান্তে চরম ভোগান্তির মধ্যে পড়তে হবে সাধারণ মানুষ থেকে নিত্যযাত্রীদের। বহু মানুষ বাংলাদেশ থেকে এই ট্রেনে কলকাতায় আসেন।

চিকিৎসা করান। কিন্তু বারবার ট্রেন বাতিলের সিদ্ধান্তে সমস্যার মধ্যে সাধারণ মানুষ। যদিও টিকিটের সম্পূর্ণ দাম ফিরিয়ে দেওয়া হবে বলে জানিয়েছে রেল ৷ তবে বেশ কয়েকটি শর্ত এক্ষেত্রে মানতে হবে বলে রেলের তরফে দেওয়া বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

কলকাতা-ঢাকা মৈত্রী এক্সপ্রেসের (Kolkata Dhaka Maitree Express)পরিষেবা আজ বুধবারও বাতিল থাকছে। টিকিটের দামের অর্থ পুরো ফেরত নিতে কলকাতার বিশেষ কয়েকটি টিকিট কাউন্টারে যেতে হবে। কোনও টিডিআর ইস্যু করা হবে না।

তবে বিদেশি পর্যটকদের ক্ষেত্রে কাউন্টারে পিআরএসের সময়ের মধ্যে টিকিটের টাকা ফেরতের জন্য আবেদন করতে হবে। তবে ভুলেও কিন্তু টিকিটটি হারিয়ে ফেলবেন না। এক্ষেত্রে সমস্যার মধ্যে পড়তে হবে তো বটেই। কোনও টাকাও ফেরত পাবেন না। এমনটাই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে রেলের তরফে।

বলে রাখা প্রয়োজন, কোটা সংস্কারের দাবিতে উত্তাল হয়ে উঠেছিল বাংলাদেশ। প্রায় দেড়শো আন্দোলনকারীর মৃত্যু হয় আন্দোলনকারীর। শেষমেশ বাংলাদেশ সুপ্রিম কোর্টের নির্দেশে বাতিল হয় কোটা। এরপরেই প্রতিবাদের আগুন কিছুটা হলেও নেভে। কিন্তু লড়াই জারি থাকবে বলে হুঁশিয়ারি দিয়েছে আন্দোলনকারী ছাত্র সংগঠনগুলি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!