আজকের আবহাওয়া

0 0
Read Time:2 Minute, 31 Second

নিউজ ডেস্ক ::এই মুহূর্তে দুই বঙ্গেই বৃষ্টির একটা রেশ আছে। তবে তা ঠিক শ্রাবণের ধারা নয়। মাঝারি বৃষ্টি। সেই মাঝারি বৃষ্টি চলবে আরো কিছু দিন।

আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী কয়েকদিন ভারী বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গের (South Bengal Weather) কিছু জেলা। ঘূর্ণাবর্ত এবং নিম্নচাপ অক্ষরেখার উপস্থিতির সঙ্গে মৌসুমি অক্ষরেখার অনুকূল অবস্থানের কারণে দক্ষিণে বৃষ্টি বাড়বে বলে খবর। বুধেও তোলপাড় হবে বেশ কিছু জেলা। মৌসুমি অক্ষরেখা দক্ষিণবঙ্গের ওপর রয়েছে। সেই সঙ্গেই দক্ষিণবঙ্গের (South Bengal) ওপর দিয়ে গিয়েছে রাজস্থান থেকে বিস্তৃত একটি নিম্নচাপ অক্ষরেখা। এই দুইয়ের জোড়া ফলায় আগামী কয়েকদিন দক্ষিণে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিসের পূর্বাভাস, আগামী শনিবার অবধি দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। আবহাওয়া দফতর জানাচ্ছে, বুধবার দক্ষিণবঙ্গের প্রত্যেকটি জেলা বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা (Rain Forecast) রয়েছে। এর মধ্যে পূর্ব মেদিনীপুর, উত্তর ২৪ পরগণা এবং দক্ষিণ ২৪ পরগণায় বেশি বৃষ্টি হতে পারে। স্বাধীনতা দিবসের সকালে অনেক জেলাতেই বৃষ্টির সম্ভাবনা আছে।

তবে উত্তরবঙ্গে বৃষ্টি কিছুটা ধরে এসেছে। আবহাওয়া অফিস জানাচ্ছে, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি এবং কালিম্পংয়ের দুই একটি অংশে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। আজ উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। স্বাধীনতা দিবসের দিন তথা বৃহস্পতিবার প্রত্যেকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা আছে। তবে তা হাল্কা থেকে মাঝারি বৃষ্টি। এই মুহূর্তে উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!