আজকের আবহাওয়া

0 0
Read Time:2 Minute, 27 Second
নিউজ ডেস্ক ::অঝোর ধারায় বৃষ্টির মধ্যেই গত কয়েকদিন আর জি কর কাণ্ডে উত্তপ্ত সারা বাংলা। তবে বৃষ্টি আজ থেকে ধরবে। গত কয়েকদিন দক্ষিণবঙ্গে ভালো বৃষ্টি হওয়াও বাঁকুড়া, বর্ধমান ও বীরভূমে আবার বন্যার পরিস্থিতি তৈরী হয়েছে।

আলিপুর আবহাওয়া অফিস জানাচ্ছে, এবার বৃষ্টি কমার পালা। নিম্নচাপ সরে যাচ্ছে।সোমবার থেকে নিম্নচাপ সরছে ঝাড়খণ্ডে। আজ, সোমবার সকালের পর শক্তি হারিয়ে অতি গভীর নিম্নচাপ থেকে গভীর নিম্নচাপে পরিণত হবে সিস্টেম। ঝাড়খণ্ড ও লাগোয়া পশ্চিমের কিছু জেলার উপর অবস্থান করছে এই নিম্নচাপ। আজ, সোমবার কিছুটা কমবে বৃষ্টির পরিমাণ। ঝাড়গ্রাম ও পুরুলিয়াতে ভারী বৃষ্টির সম্ভাবনা। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও মেঘলা আকাশ এবং হালকা থেকে মাঝারি দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দমকা ঝোড়ো বাতাসে বইবে সমুদ্রে। মৎস্যজীবীদের আজ, সোমবারও সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।
বজ্রবিদ্যুৎ-সহ নিবিড় বৃষ্টির সতর্কতা তিন জেলায়। ৩০ থেকে ৪০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিবেগে দমকা বাতাস বইবে। নদিয়া, দক্ষিণ দিনাজপুর এবং দক্ষিণ ২৪ পরগনা জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা। কলকাতায় মাঝারি বৃষ্টি হতে পারে। তবে খুব ভারী বৃষ্টির সম্ভাবনা নেই।

অন্যদিকে উত্তরবঙ্গে আজ, সোমবার পার্বত্য এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলায় আবহাওয়ার উন্নতি হবে। বৃষ্টির সম্ভাবনা কম। এই মুহূর্তে উত্তরেও প্রবল বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। দার্জিলিং ও কালিংপঙে কয়েক পশলা বৃষ্টির সম্ভাবনা আছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!