প্রতিমা বিসর্জনঘাট পরিদর্শন করলেন বিধায়ক উদয়ন গুহ সহ মহকুমা ও ব্লক প্রশাসনের আধিকারিকরা

0 0
Read Time:3 Minute, 0 Second

মনিরুল হক, কোচবিহারঃ দিনহাটার ধরলা নদীর রথবাড়ি ঘাটে গত বছর থেকেই শুরু প্রতিমা বিসর্জন আরো সুন্দর করে তুলতে ঘাট পরিদর্শন করলেন বিধায়ক উদয়ন গুহ সহ মহকুমা ও ব্লক প্রশাসনের আধিকারিকরা। বুধবার সকালে দিনহাটা পুরসভার পুরপ্রধান বিধায়ক উদয়ন গ্রহ ধরলা নদীর রথবাড়ি ঘাটে প্রতিমা বিসর্জনের এলাকা পরিদর্শনে গেলে অন্যান্যদের মধ্যে ছিলেন দিনহাটা মহকুমা শাসক শেখ আনসার আহমেদ, দিনহাটা এক ব্লকের বিডিও সৌভিক চন্দ,দিনহাটা থানার আইসি সঞ্জয় প্রমুখ।
এদিন বিধায়ক সহ প্রশাসনে আধিকারিকরা ঘাট পরিদর্শন সময় নিরাপত্তার বিষয়টি নিয়ে খোঁজখবর নেন মহকুমা শাসক শেখ আনসার আহমেদ। তিনি বলেন কোনো রকম অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সেজন্য নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা হবে।
দিনহাটা ১নং ব্লকের বিডিও সৌভিক চন্দ বলেন নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার পাশাপাশি দর্শনার্থীরা যাতে সুষ্ঠুভাবে প্রতিমা বিসর্জন দেখতে পারে সেদিকে লক্ষ্য রেখে নদীর ধারে অস্থায়ীভাবে বাসের বেরিগেট দেওয়ার পরিকল্পনা রয়েছে।
ঘাট পরিদর্শনের পর পুরপ্রধান বিধায়ক উদয়ন গুহ বলেন, দিনহাটা শহরের দীঘি গুলির জল কে দূষণের হাত থেকে রক্ষা করতে এবং সৌন্দর্যায়নের লক্ষ্যে গ্রীন সিটি প্রকল্পে ইতিমধ্যেই সাজিয়ে তোলা হয়েছে তিনটি দিঘীকে। বাকি আরো চারটি দিদিকে সৌন্দর্যায়নের লক্ষ্যে পুরসভা ইতিমধ্যেই উদ্যোগী হয়েছে ।দিনহাটা শহরের থানার দিঘিতে প্রতিবছর প্রতিমা বিসর্জন হত।
থানার দিঘী সহ তিনটি দিঘীকে ওই প্রকল্পে সাজিয়ে তোলার পর থানার দিঘিতে প্রতিমা বিসর্জন বন্ধ করা হয়। পরিবর্তে দিনহাটার শহরের অনতিদূরে ধরলা নদীর ঘাটে প্রতিমা বিসর্জনের সিদ্ধান্ত নেওয়া হয়। গতবছর থেকেই নির্ভিগ্নে সকলের সহযোগিতায় শান্তিপূর্ণ ভাবে প্রতিমা বিসর্জন শুরু হয়। এবছর প্রতিমা বিসর্জন আরও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে এদিন ধরলা নদীর রথবাড়ি ঘাট এলাকায় প্রতিমা বিসর্জন স্থল পরিদর্শন করেন তারা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!