করোনা আতঙ্কে বন্ধ হল খড়গপুর আইআইটি, বিশ্বভারতী

0 0
Read Time:2 Minute, 27 Second

করোনা সংক্রমণের আশঙ্কায় বন্ধ করে দেওয়া হোল আইআইটি খড়্গপুরের সমস্ত পঠনপাঠন। আগামী ৩১শে মার্চ পর্যন্ত বহাল থাকছে এই নির্দেশিকা। একইসঙ্গে বাতিল করে দেওয়া হয়েছে খ্যাতনামা এই শিক্ষা প্রতিষ্ঠানের সমস্ত সেমিনার, ওয়ার্কশপ ও কনফারেন্স।

পাশাপাশি খড়গপুর ক্যাম্পাসের মধ্যে থাকা পড়ুয়াদের ক্যাম্পাসের বাইরে না যাওয়ার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। যাতে পঠনপাঠনে কোনও ক্ষতি না হয় তার জন্য অনলাইন ক্লাস শুরুর পরিকল্পনা নিয়েছে খড়গপুর আইআইটি কর্তৃপক্ষ।

অপরদিকে করোনার জেরেই আতঙ্কের আবহ শান্তিনিকেতনে। এবার বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও সমস্ত ক্লাস ও পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নিল। শুক্রবার রাতেই বিশ্বভারতীর তরফে এক বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে আগামী ৩১ মার্চ পর্যন্ত এই বিদ্যালয়ের সমস্ত ক্লাস বন্ধ রাখা হবে।

এরপরে নতুন কোনও নির্দেশিকা জারি না করা পর্যন্ত সমস্ত ক্লাস বন্ধ থাকবে। তবে শুধু ক্লাস নয়, বিশ্বভারতীর হোস্টেলও বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরবর্তী নির্দেশিকা না দেওয়া পর্যন্ত পড়ুয়াদের হস্টেলে ফিরতে মানা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
অন্যদিকে, একইভাবে বাড়তি সতর্কতা নেওয়া হল বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়েও। বন্ধ করে দেওয়া হয়েছে বিশ্ববিদ্যালয়ের কর্মীদের বায়োমেট্রিক হাজিরা পদ্ধতি। ৩১ মার্চ পর্যন্ত কর্মীদের হাজিরা দিতে হবে খাতাতেই। গণজমায়েত এড়ানোর জন্য সমস্ত রকম জাতীয় ও আন্তর্জাতিক সেমিনার স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ও।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!