রবিবারই বাড়িতে ট্রাই করুন হায়দরাবাদি চিকেন কারি

0 0
Read Time:2 Minute, 8 Second

নিউজ ডেস্ক: রবিবার সবাই চায় একটু রসিয়ে কষিয়ে দুপুরের খাবার খেতে। আর সবাই চায় দুপুরের খাবারে যেন মাংসের ভিন্ন কারি আইটেম থাকে। সেক্ষেত্রে হায়দ্রাবাদী চিকেন কারি খুব একটা খারাপ হবে না। ছোট থেকে বড় সকলেই পছন্দ করবে এই আইটেমটি। আসুন তাহলে জেনে নেওয়া যাক রেসিপিটি।

উপকরণ:

মুরগির মাংস, রসুন বাটা, আদা বাটা, পিয়াজ বাটা, বাদাম বাটা, টক দই, সরষে বাটা, হলুদ গুঁড়ো, লাল লঙ্কার গুঁড়ো, কাঁচালঙ্কা বাটা, জিরেগুঁড়ো, কারি পাতা, গরম মসলা গুঁড়ো, এলাচ, তেজপাতা, গোলমরিচ, নুন, তেল।

পদ্ধতি:

প্রথমে মাংসের মধ্যে কাঁচালঙ্কা বাটা, নুনু, টক দই ভালো করে মাখিয়ে নিন। এরপর কড়াইয়ে তেল গরম করে তার মধ্যে কারিপাতা, এলাচ, তেজপাতা ও গোলমরিচ দিয়ে ভেজে নিন।

তারপর একে একে পেঁয়াজ বাটা, রসুন বাটা, আদা বাটা দিয়ে ভাল করে মশলা গুলি কষিয়ে নিন। এর সঙ্গে সামান্য জল দিয়ে দিতে পারেন।

মসলা ভালো করে কষানো হয়ে গেলে তার মধ্যে একে একে মাংসের টুকরোগুলো দিয়ে দিন এবং ভাল করে কষিয়ে নিন। এরপর নুন, লাল লঙ্কার গুঁড়ো, হলুদ গুঁড়ো, জিরা গুঁড়ো, সরষে বাটা দিয়ে আবারো মাংসের সাথে ভাল করে কষিয়ে নিন। প্রয়োজন হলে সামান্য জল দিতে পারেন মাংস সিদ্ধ হওয়ার জন্য। পরিমাণ মত জল দিয়ে ঢেকে দিন।

তারপর বাদাম বাটা ও গরম মশলা গুঁড়ো দিয়ে দিন। এরপর ঢাকা দিয়ে কিছুক্ষণ রেখে দিন। ব্যাস তৈরি হয়ে গেল আপনার হায়দ্রাবাদী চিকেন কারি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!