হোম কোয়ারেন্টাইনে থাকাকালীন ভাবছেন কিভাবে তৈরি করবেন আপনার ডায়েট চার্ট?

0 0
Read Time:2 Minute, 52 Second

নিউজ ডেস্ক: বর্তমানে আমাদের দেশের যা পরিস্থিতি তাতে গৃহবন্দি হয়েছেন সকলেই। বেশিরভাগ কর্মসংস্থানেই work from Home এর ব্যবস্থা করে দেওয়া হয়েছে। আমরা বাইরে যখন কাজে বের হই, তখন এক রকমের খাওয়া দাওয়া করি। কিন্তু গৃহবন্দি অবস্থায় অর্থাৎ হোম কোয়ারেন্টাইনে থাকাকালীন আপনি হয়তো ভাবছেন কিভাবে তৈরি করবেন আপনার সারাদিনের ডায়েট চার্ট। তাহলে আসুন আলোচনা করা যাক এই হোম কোয়ারেন্টাইন থাকা অবস্থায় আপনি কি করে তৈরি করবেন আপনার সারাদিনের ডায়েট চার্ট।

এই সময় যেহেতু গৃহবন্দি প্রত্যেকেই। বন্ধ পার্ক ও জিম। তাই ঘরেই নিয়মিত শরীরচর্চা চালিয়ে যেতে পারেন। এর ফলে শারীরিক ও মানসিকভাবে ফিট থাকা যায়। এছাড়াও ওজনের তারতম্য ঘটে না।

গৃহবন্দি অবস্থায় বাড়িতেই বিভিন্ন রকম হেলদি সুপ বানাতে পারেন। যা স্বাস্থ্যের পক্ষে খুবই উপকারী।

প্রতিদিন ডিম ও দুধ যেন আপনার খাবারের লিস্টে থাকে। কারণ ডিমে প্রচুর পরিমাণে প্রোটিন থাকে যা আপনার শরীরে প্রোটিনের খামতি থাকলে পূরণ করবে।

এই সময় স্বাস্থ্য ভালো রাখতে ফল ও সবুজ শাকসবজি বেশি করে খান। এর ফলে আপনার শরীর যেমন ভালো থাকবে, সেইরকম ওজন বাড়বে না বা অতিরিক্ত মাত্রায় কমেও যাবেনা।

কাজে ব্যস্ত থাকার জন্যই আমরা সময়মতো নিজের খাবার খেতে পারি না। যার ফলে আমাদের শারীরিক অনেক রকমের সমস্যা দেখা দেয়। কিন্তু এই হোম কোয়ারেন্টাইনে থাকাকালীন সময় মত নিজের খাবার খান। যাতে কোনরকম সমস্যা আগামী দিনে না দেখা দেয়।

যে কোনো রকমের তৈলাক্ত খাবার এড়িয়ে চলার চেষ্টা করুন।

দিনে অন্তত একবার করে ফলের শরবত, অ্যালোভেরা শরবত খান। যা আপনার লিভার ভাল রাখবে। তার সঙ্গে ত্বকের উজ্জ্বলতা বাড়ায়।

এছাড়াও অনেকেই ডায়েটের জন্য বিভিন্ন সাপ্লিমেন্ট ব্যবহার করেন। কিন্তু অবশ্যই সেটি যেন চিকিৎসকের পরামর্শ অনুযায়ী হয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!