বাংলাদেশের নতুন স্বেচ্ছাসেবক সংস্থা “মানুষ”-এর পথ চলা শুরু

0 0
Read Time:7 Minute, 41 Second

কলকাতা, রাজকুমার দাস: উক্ত সংগঠনের উদ্দেশ্য হলো দুটো প্রথম উদ্দেশ্য হলো রাতের আধারে যারা পথেপ্রান্তরে রাস্তার মাঝে আশেপাশেই ঘুমিয়ে থাকেন জীবন যাপন করেন এবং রাস্তাতেই যাদের সংসার তাদের মাসের কোন একটি দিন উন্নতমানের খাবার প্রদান করায় আমাদের প্রথম উদ্দেশ্য। ধর্ম-বর্ণ সব অসহায় এর বন্ধু “মানুষ” এই শ্লোগানকে সামনে রেখে আমাদের পথচলা। সুদূর কানাডা থেকে বাংলাদেশের অসহায় মানুষের জন্য ধর্ম বর্ণ সর্বশ্রেণীর দুঃখী মানুষের জন্য আমাদের সম্মানিত ও গরিবের বন্ধু জনাব নাসির কাশেম ও জাহেদুল ইসলাম ভাইয়ের পৃষ্ঠপোষকতায় শুরু হয় আর্ত-মানবতার সেবায় নিয়োজিত একটি সংগঠন যার নাম “মানুষ “।এই আর্ত-মানবতার সেবায় নিয়োজিত রাতের আঁধারে যারা রাস্তায় থাকে, রাস্তায় ঘুমায়, রাস্তায় যাদের জীবন তাদের জন্য মাসের একটি দিন,একটু উন্নত খাবার প্রধান করার উদ্দেশ্যে প্রতিষ্ঠিত আমাদের “মানুষ” আর এই প্রতিষ্ঠান এর প্রথম আত্মপ্রকাশ কার্যক্রমের শুভ সূচনায় উপস্থিত ছিলেন বাংলাদেশ চলচ্চিত্রের জনপ্রিয়, জননন্দিত আলোচিত চিত্রনায়ক জনাব ওমর সানি সহ উপস্থিত ছিলেন বাংলা চলচ্চিত্রের এক উজ্জ্বল নক্ষত্র, আমাদের চলচ্চিত্র নির্মাতা জনাব এফআই মানিক। উপস্থিত ছিলেন জাজ মাল্টিমিডিয়ার সুযোগ্য সি ই ও, আপন এন্টারটেনমেন্টের চেয়ারম্যান কানাডা প্রবাসী জনাব আলী মোল্লা খোকন সহ উপস্থিত ছিলেন রাজ্য মাল্টিমিডিয়ার চেয়ারম্যান অভিনেতা, অভিনেত্রী, চিত্রগ্রাহক, সাংবাদিক সংগীতশিল্পী সহ অনেকেই। যাদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে, রাত জেগে মগবাজার, হাতিরঝিল, এফডিসির সামনে, সোনারগাঁ, কারওয়ান বাজারের সামনে, বাংলা মোটরস, বাংলাদেশ জাদুঘর, টিএসসির মোড়, মৌচাক-মালিবাগ এর পথে প্রান্তরে যারা ঘুমিয়ে ছিলেন তাদেরকে ঘুম থেকে তুলে আমরা খাবার প্রদান করেছি। যদিও আমাদের আয়োজন টা ছিল একদম অল্প পরিসরে। পরবর্তীতে আমরা আরো সুন্দর ও সফলভাবে প্রতিটি প্রোগ্রাম করব বলে আশা ব্যক্ত করেন
বিশিষ্ট সমাজ সেবক, কানাডা প্রবাসী ও ব্যবসায়ী। AOL College এর প্রতিষ্ঠাতা ও Grace Cox Hotel এর একজন পরিচালক।
জনাব নাছির কাশেম ও জাহেদুল ইসলাম। তারা আরো বলেন, আমরা অসহায় মানুষের পাশে আছি থাকবো আর মৃত্যুর আগ পর্যন্ত মানুষ হয়ে মানুষের জন্য কাজ করে যাব, আমাদের আপনাদের দোয়া ও ভালোবাসা ছাড়া আর কিছুই চাইবার নেই তবে আপনারা সবাই আমাদের “মানুষ”র জন্য, আমাদের নতুন প্রতিষ্ঠানের জন্য দোয়া ও আশীর্বাদ করবেন বলে আশা ব্যক্ত করেন “মানুষ” এর সুযোগ্য প্রতিষ্ঠাতা সভাপতি জনাব নাছির কাসেম, ও জাহেদুল ইসলাম।
উপস্থিত ছিলেন চিত্রনায়ক ওমর সানি, তিনি বলেন আমি বরাবরই মানুষের মাঝে থাকতে পছন্দ করি, আমি এই মানুষের কারণেই আজকে আপনাদের ওমরসানি হয়েছি, আমি মানুষের কারণেই আজকে চিত্রনায়ক হয়েছি, মানুষের কোন রং নেই, মানুষের কোন বর্ণ নেই, সকল মানুষের পাশেই আমি সব সময় থাকতে চেষ্টা করেছি আর মৃত্যুর আগ পর্যন্ত মানব সেবায় নিজেকে বিলিয়ে দেব এটাই আমার প্রত্যয়। তাই মানব সেবার কথা শুনে কোন চিন্তা নয় কোন ভাবনা নয়, আমি চিত্রনায়ক হিসেবে নয়, একজন মানুষ হিসেবে সম্মতি জ্ঞাপন করি। আমার ওদের পাশে দাঁড়ানো উচিত তাই আমি ছুটে এসেছি, মাঝরাতে এই ভয়ঙ্কর ক্রান্তিলগ্নে। আমার একটা উদ্দেশ্য সেটা হচ্ছে মানুষ হয়ে মানুষকে ভালোবাসা। মানুষ হয়ে মানুষের পাশে থাকা। মানুষ নামের প্রতিষ্ঠানের প্রথম কার্যক্রম অনুষ্ঠানকে আরো অলংকৃত করেতে উপস্থিতি ছিলেন বাংলা চলচ্চিত্রের পরিচালক জনাব এফআই মানিক। উপস্থিত ছিলেন জাজ মাল্টিমিডিয়ার সুযোগ্য সিইও, আপন এন্টারটেইনমেন্ট এর চেয়ারম্যান চলচ্চিত্র প্রযোজক সমিতির নির্বাচিত কর্মকর্তা জনাব আলিমুল খোকন। পরিচালক রানা বর্তমান বলেন, আমি উদ্যোগ দাতা, প্রতিষ্ঠাতা এসব কিছু নই। আমি আসলেই একজন সেবক হিসেবে এখানে এসেছি, আমি এসেছি সেবা করতে, আমি এসেছি মানুষের পাশে থাকতে, আমি এসেছি মানুষ হয়ে মানুষকে সহযোগিতা করতে আর আমার সঙ্গে যারা আছেন বা ছিলেন তারাও একই প্রত্যয় একই উদ্দেশ্যেই আমাদের ব্যানার এর কাছে আবদ্ধ হয়েছেন। যেমন টাকা দিয়ে মানুষের ভালোবাসা অর্জন করা যায়, মানুষকে ভালোবাসা যায়। তেমনি আপনার মেধা বুদ্ধি দিয়ে মানুষকে সেবা করা যায়। মানুষকে ভালোবাসা যায়,মানুষের পাশে দাঁড়ানো যায়।” মানুষ” প্রতিষ্ঠানটি শুরুর লগ ভেজার উপস্থিত হয়ে আমাদের প্রতিষ্ঠানটি আমাদের লক্ষ টি আমাদের কার্যক্রম গুটিয়ে কার্যক্রমটি কে সম্মানিত করেছেন বিশেষ করে চলচ্চিত্র চিত্রনায়ক ওমর সানি চিত্র পরিচালক এফ আই মানিক মিডিয়া ব্যক্তি জাজ মাল্টিমিডিয়ার সিইও জনাব আলীমুল্লা খোকনসহ যারা অদ্ভূতভাবে সঙ্গে জড়িত ছিলেন তাদের সবাইকে জানাই একরাশ প্রীতি ও শুভেচ্ছা। সঙ্গে থাকবেন ভালো থাকবেন সবাইকে সুস্থ রাখবেন বলেই রানা বর্তমান বক্তব্য শেষ করে প্রথম কার্যক্রমের সমাপ্তি করেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!