প্রযুক্তি আর দক্ষতা কে কাজে লাগিয়ে, স্বাস্থ্য পরিসেবা কে অন্য মাত্রায় পৌঁছে গেল এবার

2 0
Read Time:2 Minute, 36 Second

অমৃত পাল: কাঞ্চনপুর প্রতিনিধি-উত্তর ত্রিপুরা জেলা কাঞ্চনপুর মহাকুমা প্রসব যন্ত্রণায় কাতর হয়ে। টেলিফোন করেন ১০২ আম্বুলান্স এর
একটি নিদর্শন দেখা গেল কাঞ্চনপুর মহকুমায় রবিবার রাত আনুমানিক ১টা নাগাদ এক প্রসুতি পরিবার ফোন করেন। ১০২ নম্বরে কল করার সঙ্গে সঙ্গেই চলে আসে, এম্বুলেন্স টি অনিমা রানি নাথ এর বাড়িতে পূর্ব দাসপাড়া স্বামী রঞ্জিত দাস কিছুদিন আগে অস্বাভাবিক মৃত্যু হয়েছিল । এম্বুলেন্স এর ইমারজেন্সি মেডিকেল টেকনোলজিস্ট দেবু নাথ এবং ড্রাইভার দীপ জয় নাথ, প্রসব যন্ত্রণায় কাথর প্রসুতি মা কে নিজের বাড়িতে একটি কন্যা সন্তান জন্ম দিতে সহায়তা করেন। মেডিকেল টেকনোলজিস্ট দেবনাথ ও টাইবার দেবনাথ পরে কাঞ্চনপুর মহকুমা হাসপাতালের নিয়ে আসেন ।

আবারও একটি ফোন আসে চন্ডিপুর গোবিন্দ পাড়া থেকে ভোর চারটার সময় প্রসব যন্ত্রণাকাতর মাকে নিয়ে আসার জন্য কালবি রানি রিয়াং স্বামীর নাম বীরচন্দ রিয়াং প্রসব যন্ত্রণা প্রচন্ড হলে ড্রাইভার এম্বুলেন্স, মেডিকেল টেকনোলজিস্ট দেবু নাথ, প্রসুতিকে দুই টি ছেলে সন্তান জন্ম দিতে সহায়তা করেন, দেবু নাথ জানান এম্বুলেন্স এর মধ্যে সব ধরনের যন্ত্রপাতি থাকায় নির্বিঘ্নে সম্ভব হয়েছে, মা এবং শিশু উভয়েই সুস্থ অবস্থায় এখন কাঞ্চনপুর মহকুমা হাসপাতালে রয়েছেন, প্রসুতি পরিবারের পক্ষ থেকে ১০২ এম্বুলেন্স পরিষেবা কে ধন্যবাদ জানিয়েছেন।
উত্তর ত্রিপুরা ডিসট্রিক্ট কো -অর্ডিনেটর সুব্রত দেবনাথ জানান, ১০২ এম্বুলেন্স পরিষেবা, গর্ভবতী মহিলা ইমারজেন্সি রোগি সহ দুর্ঘটনা রোগি, সমস্ত ধরনের রেফার রোগিদের পরিষেবা বিনা মূল্যে দিয়ে থাকে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
100 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!