ভোটটা দেবেন তো?

0 0
Read Time:4 Minute, 24 Second

নিউজ ডেস্ক: পুরুলিয়া থেকে মুখ্যমন্ত্রী নির্বাচনের আগে জানিয়েছেন, পুরুলিয়া আমার রূপসী বাংলা। আমার পায়ের যন্ত্রণা রয়েছে কিন্তু তার থেকেও মানুষের যন্ত্রণা অনেক বেশি। কেউ কেউ ভেবেছিল আমি বেরোতে পারবো না। কিন্তু এই সব এলাকায় আমরা উন্নয়নের চূড়ান্ত কাজ করেছি। আগামী মে মাস থেকে বিধবাদের ১ হাজার টাকা করে সরকার দেবে। আমাদের সরকার লক্ষ লক্ষ কাস্ট সার্টিফিকেট করে দিয়েছে। বাউড়ি, বাগদি বোর্ড, রাঙামাটি, কুরমি বোর্ড তৈরি করেছে। আমরা একটার পর একটা কাজ করেছি। একসময়ে অযোধ্যা পাহাড়ে সন্ত্রাস ছিল। আগামি দিনে বাড়ি বাড়ি বিনা পয়সায় রেশন পৌঁছে দেওয়া হবে।

তিনি আরও জানিয়েছেন, আমার অযোধ্যা, বাঘমুন্ডি ভাল থাকলে আমি ভাল থাকি। আমরা একমাত্র রাজ্য, আদিবাসীদের জমি কেড়ে না নেওয়ার আইন করেছি।কৃষকদের জমির জন্য খাজনা ফ্রি। বছরে এমনিই ৬ হাজার টাকা দিই। আমার কন্যাশ্রীর মেয়েরা বিশ্ব জয় করে বিশ্বশ্রী। পুরুলিয়ায় ঘরে ঘরে জল দেওয়ার ব্যবস্থা করছি। বাঘমুন্ডিতে ওয়াটার সাপ্লাই স্কিম করা হয়েছে।
গত কয়েকবছরে অযোধ্যার প্রভূত উন্নতি। একদিকে আমারা উন্নয়ন করছি, অন্যদিকে বিজেপি দাম বাড়াচ্ছে। দোকানে কেরোসিন নেই, চাল ডাল নেই। উজালার প্রকল্পের নামে এমন কেলেঙ্কারি হয়েছে, যে তা আঁধারা হয়ে গেছে। টাকা দিয়ে চরিত্র-মনুষ্যত বিক্রি করবেন না। আগে একটা বিড়ি দিলে তিনবার টানতে, এত টাকা কোথায় পেলে। BCCL, ECCL ব্যাঙ্ক, কোল সব বিক্রি করে দিচ্ছ। বিজেপির বিরুদ্ধে ভোট দিয়ে প্রমাণ করুন আমনারা আসল মানুষ।

মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন, কংগ্রেস, সিপিএম বিজেপির দালালি করে। ‘যাঁরা অভিমান করে বসে আছ, এস, যুদ্ধের সময় অভিমান করে থাকতে নেই’। যাঁরা অভিমান করে বসে আছ, বেরিয়ে এস, যুদ্ধের সময় অভিমান করে বসে থাকতে নেই। আমি যদি ভাঙা হাত-পা নেই লড়তে পারি, তোমরা কেন পারবে না। ৬০ বছরের ঊর্ধ্বে যারা আদিবাসী আছেন তাঁরা পেনশন পাবেন। প্রতি বছর ২ মাস করে ৪ মাস হবে দুয়ারে সরকার। এত কাজ করেছি, আর কাউকে পাবেন? ওদের প্রধানমন্ত্রী দেশ চালাতে পারে না। যতই চেষ্টা কর, আমর কন্ঠকে স্তব্ধ করতে পারবে না। আমাকে আক্রমণ করলে, আমার মা-বোনেরা হাতা-খুন্তি নিয়ে আক্রমণ করবে। পরিযায়ীদের ফিরতে টাকা দেয়নি। আমি দিয়েছি, আমরা বিজেপির মতো নই। অন্যের গলায় মালা দিয়ে বলে বিরসা মুন্ডার গলায় মালা দিলাম। বিজেপি, কংগ্রেস হটাও দেশ বাঁচাও। কংগ্রেস অথর্ব পাথরের মতো বসে আছে ২০ বছর ধরে। ধাক্কা দিয়ে সরিয়ে দিন। আমি সম্পূর্ণ সুস্থ নই তাই বেশি বলতে পারলাম না, যতটা পারলাম বললাম।

এইদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আরও জানিয়েছে, চক্রান্ত এগুলো, আমার পা আর কতদিন ভাঙা থাকবে, আমি তো উঠে দাঁড়াবই। তারপর দেখব ওদের পা কেমন থাকে। হামলা করে আমাদের আটকানো যায় না। হামলা করলে রুখে নেব। ‘দিল্লি থেকে এল বিজেপি, সাথে এল কত হিপিচিপি’। আমার পা ভাল হয়ে গেলে আমি আবার আসব, ভোটটা দেবেন তো?

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!