দ্বিতীয় ঢেউ প্রাণ কেড়ে নিল ২২৪ জন চিকিৎসকের

0 0
Read Time:2 Minute, 11 Second

নিউজ ডেস্ক: করোনার দ্বিতীয় ঢেউয়ে নাজেহাল অবস্থা দেশের। বহু মানুষ মারা যাচ্ছেন। এমন সময় ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন তুলে ধরল চাঞ্চল্যকর তথ্য। করোনা রোগীদের নিয়ে দিনরাত কাজ করতে করতে এখনো পর্যন্ত কত চিকিৎসক প্রাণ হারিয়েছেন, তার হিসেব প্রকাশিত করলেন তারা।

ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন জানিয়েছে, এখনও পর্যন্ত দ্বিতীয় ঢেউয়ের আঘাতে ২৪৪ জন চিকিৎসক প্রাণ হারিয়েছেন। এর মধ্যে বিহারে মারা গিয়েছেন ৬৯ জন। এরপরেই উত্তরপ্রদেশ ৩৪ জন ও দিল্লিতে ২৭ জন। আইএমএ-র সাধারণ সচিব জয়েশ লেলে জানান, একদিনে ৫০ জন চিকিৎসক-স্বাস্থ্যকর্মীর মৃত্যু অত্যন্ত বেদনাদায়ক। যাদের মৃত্যু হয়েছে তাঁদের মধ্যে ৩ শতাংশ চিকিৎসকের সম্পূর্ণ টিকাকরণ হয়েছিল। তাই চেষ্টা চলছে যত দ্রুত সম্ভব করোনার সমস্ত যোদ্ধাদের টিকাকরণ সম্পূর্ণ করতে হবে।

মৃত চিকিৎসকদের মধ্যে, সবথেকে কমবয়সি চিকিৎসক আনাস মুজাহিদ। মাত্র ২৬ বছর বয়সী এই চিকিৎসক দিল্লির এক কোভিড হাসপাতালের জুনিয়র রেসিডেন্ট ডাক্তার ছিলেন। কোভিড পজিটিভ রিপোর্ট আসার কয়েক ঘণ্টার মধ্যেই মৃত্যু হয় তার। জানা গেছে, ওনার কোনও কোনও কোমর্বিডিটি ছিল না।

গত বছর দেশে করোনায় প্রাণ হারিয়েছিলেন দেশের ৭৩৬ জন চিকিৎসক। এই বছর মে মাস পর্যন্ত ২৪৪ জন চিকিৎসক এখনও পর্যন্ত প্রাণ দিয়েছেন মানুষকে সুস্থ করতে গিয়ে।

Happy
Happy
0 %
Sad
Sad
100 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!