মানবাধিকার কমিশনের সিংহভাগই বিজেপি ঘনিষ্ট, নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন রাজ্যের

0 0
Read Time:2 Minute, 49 Second

নিউজ ডেস্ক: রাজ্যে ভোট পরবর্তী হিংসা নিয়ে সরব হয়েছে বিজেপি। তাদের মতে তৃণমূল কংগ্রেস রাজ্যে ক্ষমতায় আসার পর স্বেচ্ছাচারিতা করছে। বিজেপি কর্মীদের মারধর,ঘরবাড়ি জ্বালিয়ে দেয়া, এমনকি মহিলাদের উপর অত্যাচার চালাচ্ছে। এই পরিপ্রেক্ষিতে রাজ্যে পরিস্থিতি খতিয়ে দেখতে আসে মানবাধিকার কমিশন বা হিউম্যান রাইটস। বেশ কিছুদিন আগেই রাজ্যে হিংসা কবলিত একাধিক স্থানে তারা আসে ও নির্যাতিত মানুষদের সঙ্গে কথা বলে। এই কমিশন রাজ্যের আইন শৃঙ্খলা ও অন্যান্য বিষয় পর্যালোচনা করে একটি রিপোর্ট গঠন করে এবং রাজ্যে সিবিআই তদন্তের নির্দেশ দেয়।

এই নিয়ে প্রশ্ন উঠেছে একাধিক মহলে তাদের দাবি মানবাধিকার কমিশন বিজেপির কাঠের পুতুল। তারা ওই দলের ইচ্ছে মতন চলছে ও চলবে এটাই স্বাভাবিক। এখানে যে যে সদস্য সদস্যারা আছেন তারা গেরুয়া শিবিরের কথায় ওঠে বসে তাদের নিজেদের কোনো স্বতন্ত্রতা নেই বলেও অভিযোগ। রাজ্যের আবেদন ভোট পরবর্তী হিংসায় পুলিশ নিজে দাড়িয়ে সব উত্তাল পরিস্থতিতে সামাল দিয়েছে অথচ তাদের বিরুদ্ধে চার্জশিট পেশ করা হয়েছে। এখানে আরও বলা হয়েছে নিজেদের ইচ্ছে মত একচোখামি করে বিজেপির সঙ্গে হাত মিলিয়ে এই চার্জশিট দাখিল করেছে তারা।

এই কমিশনে রাজুবেন দেশাই একসময় কেন্দ্রের বেটি বাঁচাও বেটি পরাও অভিযানের মুখ ছিলেন আবার ওপর জন রাজিব জৈন তিনি গুজরাটে নরেন্দ্র মোদি মুখ্যমন্ত্রী থাকাকালীন সেখানকার আইবি অফিসার ছিলেন সুতরাং ওই দলের সঙ্গে ঘনিষ্ঠতা ছিল রাজিব বাবুর। এদিকে আতিফ রশিদ তিনি এই বছরে দিল্লির পুরসভা ভোট গেরুয়া শিবিরের হয়ে প্রার্থী ঘোষিত হয়েছেন। এরপরও এই কমিশন যে নিরপেক্ষ তদন্ত করবে না সেটা বলাবাহুল্য। তাই অবিলম্বে এই ব্যাপারে মন্ত্রক কে দৃষ্টি আকর্ষন করতে আবেদন জানিয়েছে রাজ্য।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!