ব্রাত্য বসুর ছবি নিয়ে অভিনব প্রতিবাদ পশ্চিমবঙ্গ শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চ

0 0
Read Time:3 Minute, 9 Second

নিউজ ডেস্ক: শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর ছবি দিয়ে সন্ধান চাই এরকম পোস্টার নিয়ে অভিনব আন্দোলনে পশ্চিমবঙ্গ শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চ। আজ সল্টলেকে বিকাশ ভবনের সামনে পোস্টার হাতে নিয়ে বিক্ষোভ দেখায়। বিকাশ ভবনের সামনে দেওয়ালে “বাংলার শিক্ষামন্ত্রী ত্রিপুরায়, শিক্ষকরা বঞ্চিত অসহায়”পোস্টার মেরে দেওয়া হয় শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের পক্ষ। পাশাপাশি বল নিয়ে খেলা করে বিক্ষোভকারীরা। বিকাশ ভবনের গেটে বসে বিক্ষোভ দেখায়। ৪ জন বিক্ষোভকারী কে আটক করে পুলিশ।

তাদের অভিযোগ, রাজ্যের পুর ও নগরোন্নয়ন দফতরে ৩৬০০ জন শিক্ষিকা শিশু শিক্ষা কেন্দ্রে ও মাধ্যমিক শিক্ষা কেন্দ্রে ও ৩৬ জন একাডেমিক সুপার ভাইজার কর্মরত আছে। তাদের শিক্ষা দফতরে নিয়ে আসার বিষয়ে মন্ত্রী সভাতে সিদ্ধান্ত হয়েছিল সেই মতো তাদের পৌর ও নগরোন্নয়ন দফতর থেকে ফাইল অর্থ দফতরে এবং শিক্ষা দফতরে দীর্ঘদিন যাবৎ আটকে আছে। ফলে তারা মুখ্যমন্ত্রীর ঘোষণার পরেও বার্ষিক ৩ শতাংশ ইনক্রিমেন্ট ও অবসর কালীন তিন লক্ষ টাকা থেকে বঞ্চিত হচ্ছেন।

এমত অবস্থায় আন্দোলনকারীদের দাবি গুলি হলো…
১) পঞ্চায়েতের অধীনস্ত এসএসকে,এমএসকে ও এএস-রা যেমন শিক্ষা দফতরের অন্তর্ভুক্ত হয়েছে তেমনি পৌর ও নগরোন্নয়নের অধীনস্ত এসএসকে, এমএসকে ও এএস-রা শিক্ষা দফতরে যুক্ত হয় এবং বার্ষিক ৩ শতাংশ ইনক্রিমেন্ট ও তিন লক্ষ টাকা অবসরকালীন বেনিফিট পায়।

২) রাজ্যের ৬০০ জন একাডেমিক সুপার ভাইজার ও ১৭ জন DQM কর্মীদের শিক্ষা দফতরে সম্মানজনক পদ মর্যাদা সহ বকেয়া বার্ষিক ৩ শতাংশ ইনক্রিমেন্ট ও অবসরকালীন তিন লক্ষ টাকা যাতে দ্রুত পায় তার ব্যবস্থা করা।

৩) কেন্দ্রে জনবিরোধী বিজেপি সরকার দ্বারা শিক্ষা বিরোধী নীতি জাতীয় শিক্ষানীতির কবল থেকে চুক্তি ভিত্তিক শিক্ষকদের জীবন জীবিকা সুনিশ্চিত করা।

৪) মুখ্যমন্ত্রীর প্রতিশ্রুতি মতো পার্শ্বশিক্ষক সহ সমগ্র শিক্ষা অভিযানের কর্মীদের বেতন বৃদ্ধি সহ স্থায়ী শিক্ষক ও শিক্ষা কর্মীদের ন্যায় উন্নতিকরন করতে হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!