উপসর্গবিহীন করোনা আক্রান্তরাই চিন্তা বাড়াচ্ছেন – মত চিকিৎসকদের

0 0
Read Time:2 Minute, 37 Second

নিউজ ডেস্ক: কয়েক দিন পরই কালীপুজো, ছটের উৎসব। তার প্রস্তুতি হিসেবে রাস্তায় ফের কেনাকাটার হুড়হুড়ি লেগেছে। শহরের আলোর বাজার থেকে বিভিন্ন জিনিসপত্রের দোকানে উপচে পড়ছে ভিড়। অধিকাংশের মুখেই মাস্ক নেই। তাতেই এ বারও সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা করছেন চিকিৎসক মহল। তাঁদের কথায়, ‘‘করোনা বৃদ্ধিকে উড়িয়ে দিয়ে আবার রাস্তায় ভিড় বাড়ছে। তার সঙ্গে লোকাল ট্রেন চালু হয়েছে। সেখানেও করোনা বিধি উপেক্ষা করে ভিড় হচ্ছে। আর করোনার মত সুযোগ সন্ধানী ও দ্রুত ছড়ানোর ভাইরাস এই অনিয়ন্ত্রিত ভিড়ের সুযোগ খোঁজে।’’

সোমবার সপ্তম সেন্টিনেল সার্ভের রিপোর্ট প্রকাশ পেয়েছে। করোনা কোথায় ঘাপটি মেরে রয়েছে, তা জানতে এই সমীক্ষা চালাচ্ছে স্বাস্থ্য দফতর। এ বারের রিপোর্টে দেখা যাচ্ছে, কলকাতা, দার্জিলিং, পূর্ব মেদিনীপুর-সহ মোট ১১টি জেলার পজ়িটিভিটি রেট রয়েছে ১ থেকে ২.৯৯-র মধ্যে। আবার শূন্য থেকে ১-র মধ্যে রয়েছে ১৬টি জেলা। তবে পজ়িটিভিটি রেট ৩-র উপরে রয়েছে শুধু হুগলি জেলাতে। এ দিন স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, রাজ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৭২৫ জন। মৃত্যু হয়েছে ৮ জনের।

সোমবার বিভিন্ন কালীপুজোর উদ্বোধনে গিয়ে উৎসব পালনের সঙ্গেই বারবার করে মাস্ক পরার কথা বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশ্ন হল, ভিড়ে গা ভাসানো লোকজনের অধিকাংশ তো মাস্ক পরছেনই না। প্রশাসন সূত্রের খবর, মাস্ক ছাড়া রাস্তায় বেরনো লোকজনকে পাকড়াও করছে পুলিশ। অনেক ক্ষেত্রে জরিমানাও করা হচ্ছে। কিন্তু তাতেও সকলকে করোনা বিধি মানানো সম্ভব হচ্ছে না বলেই অভিযোগ চিকিৎসকদের একাংশের।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!