কংগ্রেসের জোটসঙ্গী হবে না তৃণমূল – টুইটে অবস্থান স্পষ্ট করলেন ডেরেক

0 0
Read Time:2 Minute, 12 Second

নিউজ ডেস্ক: সোমবার থেকে শুরু হচ্ছে সংসদের শীতকালীন অধিবেশন। সেই অধিবেশনে বিরোধী ঐক্য নিয়ে অনেক কথা হচ্ছে। বিশেষ করে তৃণমূল এবং কংগ্রেসের সম্পর্কের চিড় নিয়ে বিস্তর আলোচনা হচ্ছে রাজনৈতিক মহলে। এরই মধ্যে রবিবার দলের অবস্থান স্পষ্ট করে দিলেন তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ ব্রায়েন। জানিয়ে দিলেন, সংসদের অন্দরে বিরোধীদের ইস্যুভিত্তিক সমন্বয় থাকবে। তবে, তৃণমূল আর পাঁচটা দলের মতো কংগ্রেসের জোটসঙ্গী নয়, তাই কিছুটা পার্থক্য থাকবেই।

কেন কংগ্রেসের ডাকা বৈঠকে থাকবে না তৃণমূল, রবিবার এক টুইটে অবস্থান স্পষ্ট করে দিয়েছেন ডেরেক। তিনি টুইটে বলছেন, “একটা বিষয় নজর রাখতে হবে যে আরজেডি, ডিএমকে, সিপিআই এবং সিপিএম, এরা সকলেই কংগ্রেসের জোটসঙ্গী। এনসিপি-শিবসেনা এবং ঝাড়খণ্ড জনমুক্তি মোর্চা কংগ্রেসের সঙ্গে জোট করে সরকার চালায়। কিন্তু তৃণমূল কংগ্রেসের জোটসঙ্গীও নয়, আমরা কংগ্রেসের সঙ্গে সরকারও চালাই না। এটাই হল এই দলগুলির সঙ্গে আমাদের পার্থক্য।” তবে, সংসদের অন্দরে যে কংগ্রেসের সঙ্গে ইস্যুভিত্তিক সমন্বয় তাঁদের থাকবে সেটা স্পষ্ট করে দিয়েছেন ডেরেক।

তিনি জানিয়ে দিয়েছেন,”কমন ইস্যু নিয়ে যখন কথা হবে, তখন সংসদের অন্দরে বিরোধী ঐক্য থাকবে।” বস্তুত, ডেরেক বুঝিয়ে দিতে চেয়েছেন বিজেপি বিরোধিতার স্বার্থে সংসদে সমন্বয় থাকলেও কংগ্রেসের ডাকা বৈঠকে উপস্থিত থাকতে তাঁরা বাধ্য নন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!