কৃষক নেতাদের ফোন অমিত শাহের – শেষের মুখে আন্দোলন!

0 0
Read Time:2 Minute, 47 Second

নিউজ ডেস্ক : কৃষি আইন প্রত্যাহারের পরও আন্দোলন শেষ হয়নি। ন্যূনতম সহায়ক মূল্য সহ একাধিক ইস্যুতে এখনও আন্দোলন চালিয়ে যাচ্ছে কৃষকেরা। এবার সেই আন্দোলনকারী কৃষকদের সঙ্গে আলোচনায় বসতে ফোন করলেন খোদ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শুক্রবার রাতে তিনি কৃষক নেতাদের ফোন করেছেন বলে জানা গিয়েছে। সরকারের সঙ্গে আলোচনার জন্য পাঁচ সদস্যের প্যানেল তৈরি করছেন কৃষকেরা। আলোচনা ফলপ্রসূ হলে, আন্দোলনের পথ থেকে সরে আসতে পারেন তাঁরা।

সংযুক্ত কিষাণ মোর্চা জানিয়েছে, সরকার যদি আন্দোলনের সময়ে মৃত কৃষকদের পরিবারকে ক্ষতিপূরণ ও ফসল বিক্রয়ের ক্ষেত্রে ন্যূনতম সহায়ক মূল্য প্রদান নিয়ে কোনও ইতিবাচক পদক্ষেপ করে তবেই তাঁরা ধৈর্য ধরে অপেক্ষা করতে রাজি। বিবৃতিতে সংযুক্ত কিষাণ মোর্চা জানিয়েছে, “কৃষকদের সঙ্গে কোনও রকমের কথা বার্তা না বলেই তাদেরকে আন্দোলন চালিয়ে যেতে বাধ্য করছে কেন্দ্র। কেন্দ্র তাদের দাবিগুলি নিয়ে আলোচনা না করলে আন্দোলন চালিয়ে যাওয়া ছাড়া অন্য কোনও উপায় নেই। আনুষ্ঠানিকভাবে দীর্ঘদিনের একটি লড়াই শেষ হয়েছে। আন্দোলন দিয়ে নির্বাচিত সরকারের বিরুদ্ধে প্রথমবার যুদ্ধে জিতেছে কৃষকরা।” এবার সেই আন্দোলনে ইতি টানতে হস্তক্ষেপ করল কেন্দ্র।

সদ্য সংসদে কৃষি আইন প্রত্যাহার করেছে সরকার। রাষ্ট্রপতির সইয়ের পর আইন প্রত্যাহার নিয়ে আর কোনও সমস্যাও নেই। তবুও একাধিক ইস্যুতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন কৃষকরা। গত বৃহস্পতিবারই, কৃষক আন্দোলনের নেতৃত্বে থাকা কৃষকদের সংগঠন সংযুক্ত কিষাণ মোর্চা এক বিবৃতিতে জানিয়েছে, কেন্দ্রের দেওয়া চাপের কারণেই এখনও তারা প্রতিবাদ চালিয়ে যাচ্ছেন। কেন্দ্রে তাদেরকে যথাযথ সম্মান প্রদর্শন করে বকেয়া দাবিগুলি পূরণের চেষ্টা করছে বলেই জানিয়েছে কৃষকদের এই সংগঠন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!