মমতাকেই নেত্রী হিসাবে চান অখিলেশ

0 0
Read Time:2 Minute, 57 Second

নিউজ ডেস্ক : একাধিক রাজ্যে বিজেপির বিরুদ্ধে বিরোধীদের একজোট হওয়ার বার্তা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু সম্প্রতি জাতীয় রাজনীতিতে বিরোধীদের সমীকরণ চর্চায় উঠে এসেছে। কংগ্রেসের ডাকা বৈঠকে অন্যান্য বিরোধীরা গেলেও সেখানে উপস্থিত থাকছে না তৃণমূল কংগ্রেস।

যদিও বিষয়টাকে খুব একটা গুরুত্বও দিচ্ছে না তৃণমূল। দলীয় নেতৃত্বের দাবি, মমতাই হতে পারেন বিরোধীদের একমাত্র মুখ। এরই মধ্যে মমতার হাত ধরার বার্তা দিলেন সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব। উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রীর দাবি মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন জোটে যোগ দিতে পারেন তিনি। উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনের খুব বেশি দেরি নেই আর। তার আগেই অখিলেশের এই বার্তা তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

অখিলেশের দাবি, উত্তর প্রদেশ নির্বাচনে কংগ্রেস কোনও জায়গা নিতে পারবে না। কংগ্রেস একটি আসনও পাবে না বলে দাবি করেছেন তিনি। ২০১৭ তে কংগ্রেসের হাত ধরেই সমাজবাদী পার্টি নির্বাচনে লড়েছিল, কিন্তু সেই অভিজ্ঞতা খুব একটা ভালো নয় বলে দাবি করেছেন অখিলেশ। তিনি জানান, উত্তরপ্রদেশের মানুষ কংগ্রেসকে ত্যাগ করেছে।

ঝাঁসিতে বিজয়যাত্রার সময় অখিলেশ বলেছেন, “এই নির্বাচনে কংগ্রেস কোনও প্রতিযোগিতাতেই নেই। শুধুমাত্র বিজ্ঞাপনের জন্য তাঁরা এখানে রয়েছেন। নির্বাচনের কংগ্রেসের আসন সংখ্যা শূন্য হওয়ার সম্ভবনা খুবই প্রবল।” তিনি আরও বলেন, “এটা উত্তর প্রদেশের সাধারণ মানুষের নির্বাচন যারা বিজেপিকে ক্ষমতাচ্যুত করতে চায়। তাই বিকল্প হিসেবে মানুষের সামনে শুধু সমাজবাদী পার্টিই রয়েছে। কংগ্রেসকে স্পষ্ট করে বলতে হবে আদৌ তারা বিজেপিকে ক্ষমতা থেকে সরাতে চায় কিনা। যাবতীয় নীতি ও প্রকল্প দেখে আমাদের মনে হয়েছে, বিজেপি ও কংগ্রেসের মধ্যে কোনও পার্থক্য নেই।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!