ফের বাড়লো সংক্রমণ একদিনে রাজ্যে করোনা আক্রান্ত ১০,৪৩০ জন

0 0
Read Time:2 Minute, 46 Second

নিউজ ডেস্ক:ফের বাড়ল সংক্রমণ, এক দিনে রাজ্যে করোনা আক্রান্ত ১০ হাজার ৪৩০ জন।চিন্তা কমল না কোভিড দাপট নিয়ে। রাজ্যে দৈনিক করোনা সংক্রমণ ১০ হাজারের উপরেই।  রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিন জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১০ হাজার ৪৩০ জন।

সংক্রমণের সঙ্গেই গতকালের তুলনায় বাড়ল মৃত্যুর সংখ্যা। রাজ্যে করোনায় একদিনে ৩৪ জনের মৃত্যু।কেন্দ্রীয় স্বাস্থ্য এবং পরিবার কল্যাণমন্ত্রকের তরফে চিঠি দেওয়া হয়েছে রাজ্যগুলিকে। সমস্ত রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে লেখা চিঠিতে আরও বলা হয়েছে যে, কয়েকটি এলাকাতে পজিটিভিটি রেটের বৃদ্ধি উদ্বেগ বাড়াচ্ছে। এই বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা উচিত বলে মনে করছে মন্ত্রক। স্বাস্থ্যমন্ত্রকের অতিরিক্ত সচিব আরতি আহুজা জানিয়েছেন, ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ অর্থাৎ আইসিএমআর জানাচ্ছে একাধিক রাজ্য করোনা পরীক্ষা কমিয়ে দিয়েছে। যেখানে করোনা এবং ওমিক্রনের বাড়বাড়ন্ত দেখা যাচ্ছে সেখানে করোনা পরীক্ষা কম হওয়া উচিত নয় বলে মনে করছে মন্ত্রক।পরিসংখ্যান যদি দেখা যায়, তাহলে ৪ দিনে রাজ্যে ১৪২ জনের মৃত্যু হয়েছে। গতকালের তুলনায় পরীক্ষা বেশি হয়েছে  প্রায় ১৯ হাজার।

সংক্রমণ হার কমে ২০ শতাংশের নীচে। সোমবার যদিও রাজ্যে একদিনে করোনা আক্রান্ত একলাফে কমেছিল ৬ হাজার। এদিকে, দৈনিক সংক্রমণ ও মৃত্যুতে শীর্ষে কলকাতা। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ২০৫ জন, মৃত্যু ১০ জনের। রাজ্যে সংক্রমণ-মৃত্যুতে দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা। উদ্বেগ বাড়িয়ে সংক্রমণে তৃতীয় স্থানে দক্ষিণ ২৪ পরগনা। ২৪ ঘণ্টায় আক্রান্ত ১ হাজার ৭৬১ জন, মৃত্যু ৭ জনের। একদিনে দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্ত ৮৮৫ জন। ২৪ ঘণ্টায় দক্ষিণ ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ৩ জনের। 

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!