দেশে বিজেপি বিরোধী মুখ হিসেবে পছন্দ মমতাই জানাচ্ছে সমীক্ষা

0 0
Read Time:2 Minute, 53 Second

নিউজ ডেস্ক:দেশে বিজেপি বিরোধী মুখ হিসাবে প্রথম পছন্দ মমতাই – জানাচ্ছে সমীক্ষা।কংগ্রেস যতই মানতে না চাক, দেশে বিজেপি বিরোধী মুখ হিসাবে এই মুহূর্তে সবচেয়ে জনপ্রিয় মমতা বন্দ্যোপাধ্যায়ই। তৃণমূলের এই দাবি এবার প্রতিষ্ঠিত হল এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের করা সমীক্ষাতেও। যাতে বলা হচ্ছে, এই মুহূর্তে বিরোধী জোটের নেতা হিসাবে দেশবাসীর প্রথম পছন্দ মমতাই। দু’নম্বরে রয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। কংগ্রেসের রাহুল গান্ধী অনেকটাই পিছনে।এই সমীক্ষার সবচেয়ে চমকপ্রদ বিষয় হল বিরোধী জোটের নেতা হিসাবে সমীক্ষায় অংশগ্রহণকারীরা দেশের অন্য সব নেতার চেয়ে এগিয়ে রাখছেন মমতা বন্দ্যোপাধ্যায়কে। সমীক্ষায় অংশ নেওয়া ১৭ শতাংশ মানুষ মনে করছেন, এই মুহূর্তে মোদি সরকারকে টক্কর দেওয়ার ক্ষেত্রে যোগ্য মুখ মমতাই।

আসলে, রাজ্যে বিধানসভা নির্বাচনে বিরাট সাফল্যের পরই দেশজুড়ে ঊর্ধ্বমুখী মমতার জনপ্রিয়তা। অধিকাংশ বিরোধী দলই মমতার লড়াইকে কুর্নিশ জানাচ্ছে। সেটাই প্রতিষ্ঠিত হয়েছে এই সমীক্ষায়। সমীক্ষায় দেখা যাচ্ছে, মমতার পর বিরোধী জোটের নেতৃত্ব দেওয়ার লড়াইয়ে আছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। রাহুল গান্ধী নেমে এসেছেন তৃতীয় স্থানে। বিরোধী জোটের নেতা হিসাবে রাহুলকে চাইছেন সমীক্ষায় অংশগ্রহণকারী মানুষের ১১ শতাংশ।

 সদ্যই ইন্ডিয়া টুডে তাঁদের মুড অফ দ্য নেশন সমীক্ষা প্রকাশ করেছে। যাতে দেশের সবচেয়ে জনপ্রিয় নেতা হিসাবে নরেন্দ্র মোদি উঠে এলেও তাঁর জনপ্রিয়তা আগের তুলনায় বেশ খানিকটা কমেছে। ২০২০ সালের আগস্ট মাসে যেখানে প্রধানমন্ত্রীর জনপ্রিয়তা ৭৮ শতাংশ ছুঁয়েছিল, সেখানে এই মুহূর্তে মোদিকে পছন্দ করছেন সমীক্ষায় অংশ নেওয়া ৬৩ শতাংশ মানুষ। যদিও গতবছর কৃষক আন্দোলন এবং মহামারী আবহে মোদির জনপ্রিয়তা অনেকটাই কমেছিল।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!