একা মোদির পক্ষে দেশ বদলানো অসম্ভব মন্তব্য হেমন্ত বিশ্বশর্মার

0 0
Read Time:2 Minute, 13 Second

নিউজ ডেস্ক:একা মোদির পক্ষে দেশ বদলানো অসম্ভব, মন্তব্য হিমন্ত বিশ্ব শর্মার।দেশকে তিনি একটা উচ্চতায় নিয়ে যেতে চাইছেন। কিন্তু তিনি একা কী করবেন? দিনের শেষে তো তিনি একা। একজন মোদির পক্ষে গোটা দেশকে বদলানো সম্ভব নয়। প্রয়োজন তাঁরই মতো আরও কয়েকজন আইকনকে। তাহলেই ভারত হয়ে উঠবে বিশ্বের শ্রেষ্ঠ দেশ।

শিলচরে অসম বিশ্ববিদ্যালয়ের এক অনুষ্ঠানে এমনটাই দাবি করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা।এদিকে অসমের পড়ুয়াদের আগামিদিনে উদ্যোগপতি হয়ে ওঠার দাবি জানান হিমন্ত। তাঁর আক্ষেপ, ‘‘সাধারণ প্রয়োজন মেটাতেও অসমকে অন্য রাজ্যের মুখাপেক্ষী থাকতে হয়। আমরা ব্যবহারের চেয়ে বেশি রপ্তানি না করতে পারলে কখনও গুজরাট ও রাজস্থানের মতো শক্তিশালী রাজ্য হতে পারব না। তাই পড়ুয়াদের পড়াশোনা শেষ করেই চাকরি খোঁজার জন্য না দৌড়ে কী করে মালিক হয়ে ওঠা যায় সেই চেষ্টা করতে হবে।’’শুক্রবার ছিল বিশ্ববিদ্যালয়ের ২৯ তম প্রতিষ্ঠা দিবস। সেই উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে হিমন্ত ছিলেন প্রধান অতিথি। সেখানেই তাঁকে ব‌লতে শোনা যায়, ‘‘

একজন মোদির পক্ষে দেশকে পালটে ফেলা সম্ভব নয়। তাঁর মতো আরও অনেককে প্রয়োজন।’’ দেশকে সেরা বানাতে বেশ কয়েকজন মোদি প্রয়োজন, একথা বলার পাশাপাশি তিনি সমালোচনা করেন দেশে শিক্ষাব্যবস্থার। তাঁর মতে, স্বাধীনতার এত বছর পরও দেশের শিক্ষা ব্যবস্থায় পুরোদস্তুর প্রভাব রয়েছে পশ্চিমি সংস্কৃতির। এর ফলে পড়ুয়ারাও স্বার্থপর হয়ে উঠছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!