২২ শে ফেব্রুয়ারি বন্ধ হচ্ছে অবৈধ টোটো নির্দেশ হাইকোর্টের

0 0
Read Time:3 Minute, 0 Second

নিউজ ডেস্ক:২২ ফেব্রুয়ারি বন্ধ হচ্ছে অবৈধ টোটো, নির্দেশে হাইকোর্টের। বেয়াইনি টোটো এবং ই-রিক্সা বন্ধ করতে অভিযান চালাবে রাজ্য সরকারের পরিবহণ দফতর। খুব দ্রুত এই পদক্ষেপ কার্যকর হতে চলেছে। কারণ আজই রাজ্যে অবৈধ টোটো এবং ই-রিক্সা বন্ধ করতে চূড়ান্ত সময়সীমা বেঁধে দিয়েছে কলকাতা হাই কোর্ট। রাজ্যের পরিবহণ সচিবকে ২২ ফেব্রুয়ারির মধ্যে সারা রাজ্যে অবৈধ টোটো এবং ই-রিক্স বন্ধ করার নির্দেশ দিয়েছে আদালত।আজ রাজ্যের বেয়াইনি টোটো বা ই-রিকশা বন্ধের শুনানির সময় কলকাতা হাই কোর্টের বিচারপতি অরিজিত্‍ বন্দোপাধ্যায় এবং বিচারপতি কৌশিক চন্দের বেঞ্চ সময় নির্দিষ্ট করে দেন রাজ্য সরকারকে।

সরাসরি পরিবহণ সচিবকে নির্দেশ দিয়ে তাঁরা জানিয়ে দেন আগামী ২২ ফেব্রুয়ারির মধ্যে রাজ্যে চলা টোটো এবং ই-রিকশা বন্ধ করতে হবে এবং তা বন্ধ করা হয়েছে কিভাবে তাঁর রিপোর্ট পেশ করতে হবে আদালতে।এদিন শুনানির সময় আবেদনকারীর আইনজীবী সঞ্জীব দত্ত, বিচারপতি অরিজিত্‍ বন্দোপাধ্যায় এবং বিচারপতি কৌশিক চন্দের বেঞ্চ কে জানান, হাইকোর্টের নির্দেশ উপেক্ষা করে রাজ্যে টোটো দৌরাত্ম চলছে। সব শুনে বিচারপতি দ্বয় ২২ তারিখের মধ্যে বেয়াইনি টোটো বন্ধ করার নির্দেশ কার্যকর করতে উদ্যোগ নিতে বলে রাজ্যকে।বেয়াইনি টোটোর উত্‍পাত বন্ধ করতে ২০১৭ সালে মামলা করেন হুগলির শ্রীরামপুরের বাসিন্দা রীতা মিত্র।

পরে ১৭ অগাস্ট ২০১৮ সালে প্রধান বিচারপতি জ্যোতির্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ নির্দেশ দেয় আগামী ৩ মাসের মধ্যে রাজ্যজুড়ে বে-আইনি টোটো চলাচল বন্ধ করতে হবে। যদিও বন্ধ হয়নি টোটোর উত্‍পাত। তাই আবেদনকারীরা ফের আদালতের যান।পরে ১৬ নভেম্বর ২০১৮, বিচারপতি দেবাশিস করগুপ্তের ডিভিশন বেঞ্চ নির্দেশ দেয়, ৩১ মে ২০১৯ সালের মধ্যে রাজ্যে সমস্ত বেআইনি টোটো বন্ধ করতে হবে। যদিও তখনও কমেনি বেয়াইনি টোটোর দৌরাত্ব। তাই আবার নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!