কলকাতায় নাশকতার ছক, বাংলাদেশি জঙ্গিকে ৭ বছরের কারাদণ্ড দিল আদালত

0 0
Read Time:2 Minute, 2 Second

নিউজ ডেস্ক কলকাতায় নাশকতার পরিকল্পনা করে সাত বছরের জন্য শ্রীঘরে বাংলাদেশি জঙ্গি বৃহস্পতিবার সামাদ মিঞা ওরফে তুষার বিশ্বাসকে দোষী সাব্যস্ত করে এনআইএ’র বিশেষ আদালত। তাকে সাত বছরের কারাদণ্ডের নির্দেশ কলকাতা নগর দায়রা আদালতের এনআইএ’র বিশেষ আদালত।

বৃহস্পতিবার সাজাপ্রাপ্ত আল-কায়দা জঙ্গি সামাদ মিঞা ওরফে তুষার বিশ্বাসকে ১৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের হাজত বাসের নির্দেশ দিয়েছে বিশেষ আদালতের বিচারপতি।

এনআইএ সূত্রে জানা গিয়েছে, ২০১৭ সালের নভেম্বর মাসে কলকাতায় নাশকতার ছক বানচাল করে আল-কায়দা জঙ্গি সন্দেহে চার বাংলাদেশিকে গ্রেপ্তার করেছিল কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স । পরে তদন্তভার যায় জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ’র হাতে। পাঁচ বছর আগের সেই মামলায় এর আগে তিন জনকে দোষী সাব্যস্ত করে সাজা দিয়েছে আদালত।

এনআইএ’র তরফে আইনজীবী শ্যামল ঘোষ ও দেবাশিস মল্লিক চৌধুরীরা জানান, সামাদ মিঞা ছিল চতুর্থ আসামি। তার কাছ থেকে একাধিক ভুয়ো নথি, জাল পাসপোর্ট, আধার কার্ড, ভোটার কার্ড উদ্ধার হয়। তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার ও অস্ত্র আইনের একাধিক মামলা দায়ের হয়। বিচার চলাকালীন দোষ স্বীকার করে নেয় সে। সেই কারণেই তার সাজা খানিকটা কম বলে মনে করা হচ্ছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!