কোন ফুলে মুকুল, তা স্পষ্ট হবে শুক্রবার

0 0
Read Time:3 Minute, 3 Second

নিউজ ডেস্ক মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ হবে কি না এবং পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদে তিনি থাকবেন কি না, তা নিয়ে শুক্রবারই অবস্থান স্পষ্ট করবে বিধানসভা একই সঙ্গে আজই সুপ্রিম কোর্টে জমা পড়তে পারে বিধানসভার এই রিপোর্ট সূ বেলা তিনটের সময়ে ডাকা হল দু-পক্ষকে। তাদের সামনে নিজের সিদ্ধান্ত জানাবেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

মুকুল রায়ের বিধায়ক পদ কি খারিজ হবে?‌ রাজ্য-রাজনীতির অলিন্দে এই প্রশ্নই এখন ঘুরপাক খাচ্ছে। সাধারণত রাজ্য বিধানসভায় পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদে বিরোধী দলের কাউকে বসানো হয়। মুকুল রায় কৃষ্ণনগর উত্তর থেকে বিজেপির টিকিটেই বিধায়ক হয়েছিলেন কিন্তু ভোটের পর তৃণমূল ভবনে দেখা যায় তাঁকে। সেখানে মমতার সামনেই তাঁকে উত্তরীয় পরিয়ে দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তারপরেই মুকুল রায়ের রাজৈনিতক অবস্থান নিয়ে দ্বন্দ্ব তৈরি হয়েছে।

এ পরিস্থিতিতেই মুকুল রায়ের বিধায়ক পদ খারিজের দাবি জানিয়ে অধক্ষ্যের কাছে অভিযোগ করেছিলেন শুভেন্দু অধিকারী। ৬৮ পাতার একটি পিটিশনও জমা দিয়েছিলেন। বিরোধী নেতার দাবি ছিল, মুকুল রায় বিজেপির টিকিটে জিতলেও পরে তৃণমূলে যোগ দেন। যদিও মুকুল রায়ের আইনজীবীরা শুনানির সময় বারবার দাবি করেন তিনি বিজেপিতেই আছেন।

বিধানসভায় একাধিকবার শুনানি হয়েছে। এবার সেই মামলায় একটি সিদ্ধান্ত নিতে চলেছে বিধানসভা কর্তৃপক্ষ। সূত্র মারফত জানা গিয়েছে, শুক্রবারই বিষয়টি নিয়ে সিদ্ধান্ত নিয়ে তা সুপ্রিম কোর্টের কাছে জানিয়ে দিতে পারে বিধানসভা। সাম্প্রতিক অতীতে মুকুল রায়ে বেশ কিছু বক্তব্যে পরিস্থিতি জটিল হয়েছে। যদিও মুকুলের আইনজীবীরা জানিয়েছেন, তৃণমূল ভবনে যাওয়া কেবলই রাজনৈতিক সৌজন্য। গেরুয়া শিবির তা মানতে নারাজ। মুকুল রায়ের বিধায়ক পদ সংক্রান্ত মামলার ভাগ্য নির্ধারণ হতে পারে আজই।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!