আর কয়েকদিনের মধেই নিলামে উঠবে রাজ্য, কটাক্ষ রাহুল সিনহার

0 0
Read Time:3 Minute, 11 Second

নিউজ ডেস্ক রাজ্যে এই মুহূর্তে ব্যাপক আলোচনা ঝড় বেসরকারিকরণ নিয়ে। রাজ্যের শিক্ষা দফতর থেকে শিক্ষা মন্ত্রী এই বিষয়ে এখনও কেউ মুখ খোলেননি। তবে দিন কয়েক আগে ছড়িয়ে পড়া খসড়া নিয়ে বেশ গুঞ্জন চলছে রাজ্য জুড়ে। মাথায় হাত শিক্ষক শিক্ষিকা থেকে ছাত্র ছাত্রীদের।
কলকাতার মেয়র ফিরহাদ হাকিম আজ বলেছেন, বাংলায় প্রাইভেট স্কুল থেকে প্রাইভেট হাসপাতাল শুরু করেছিল বামেরা, এখন তৃণমূল উদ্যোগ নিলেই সমস্যা। সঙ্গে তিনি এও বলেন, বিজেপি তো গোটা দেশে বেসরকারিকরণ করছে।

অন্যদিকে আজই গেরুয়া শিবিরের নেতা রাহুল সিনহার সরকারের প্রতি তীব্র কটাক্ষ করে বলেছেন, আর দিন কয়েকের মাসের মধ্যেই নিলামে উঠবে রাজ্য সরকার। বিজেপি নেতার বক্তব্য, ‘সব বেসরকারি হয়ে যাবে এই রাজ্যের, চা খাওয়ার পয়সা থাকবে না সরকারি কর্মচারীদের। তার কারণ আর কয়েকদিনের মধ্যে রাজ্য নিলামে উঠে যাবে। এতদিন অভ্যন্তরীণ ঋণে সরকার চলত। এখন তো বিশ্বব্যাংক থেকে ধার করছে। সরকার দেউলিয়া হয়ে গিয়েছে।’ এই প্রসঙ্গেই রাজ্যের মুখ্যমন্ত্রির কাছে জবাব চেয়ে বিজেপি নেতা বলেছেন, স্কুল গুলিকে বেসরকারি করা কেন হচ্ছে সেই উত্তর দিন মমতা বন্দ্যোপাধ্যায়। জিএসটি হওয়ার পর সব রাজ্য সরকারের আয় বেড়েছে, এই রাজ্যের শুধু দেনা বেড়েছে। এমনকি স্কুল গুলিকে বেসরকারি করা হচ্ছে।

সঙ্গেই একাধিক প্রসঙ্গে মমতা সরকারের তীব্র সমালোচনা করেছেন তিনি। স্বাস্থ্য সাথী কার্ড এখনকার দিনে শুধু একটা কার্ড হয়ে রয়ে গিয়েছে বলে উল্লেখ করেছেন তিনি। জানিয়েছেন আর তিন থেকে চার মাসের মধ্যে লক্ষ্মীর ভান্ডারের টাকা শেষ হয়ে যাবে। এই রাজ্য সরকার শুধু মিথ্যে কথা বলে।

বিশ্ববিদ্যালয়ের অনেক কর্মী বেতন পাচ্ছেন গত কয়েকমাস ধরে, এই অভিযোগ সামনে এনে বিজেপি নেতার বক্তব্য, ‘মমতা বন্দ্যোপাধ্যায় আগে অনেক লম্বা চওড়া কথা বলতেন। অথচ বিশ্ববিদ্যালয়ের কন্ট্র্যাকচুয়াল কর্মীরা করোনা কালে ৬ মাস ধরে মাইনে পাচ্ছেন না। কতটা সংকটের মধ্যে আছেন তাঁরা। অবিলম্বে তাদের মাইনে দেওয়ার জন্য আবেদন জানাচ্ছি।’

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!