ইউক্রেন নিয়ে মোদীকে চিঠি মমতার, কেন্দ্রের পাশে থাকার আশ্বাস

0 0
Read Time:2 Minute, 15 Second

নিউজ ডেস্ক ইউক্রেন থেকে ভারতীয়দের ফেরানো নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই নিয়ে উদ্বেগ প্রকাশ করে সর্বদল বৈঠক ডাকার অনুরোধ জানিেয়ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কয়েকদিন আগেই ইউক্রেনে রাজ্যের কারা আটকে রয়েছে তা জানতে হেল্পলাইন নম্বর খোলা হয়েছে নবান্নে।: ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন পঞ্চম দিনে পৌঁছল। দুইপক্ষ বেলারুশ সীমান্তে যুদ্ধ বিরতি বৈঠকে বসার জন্য প্রস্তুত হয়েছে। তবে হামলা জারি রেখেছে রাশিয়া। গতকাল ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে প্রবেশ করে রাশিয়ার সেনা। গতকাল ইউক্রেনের রাজধানী কিয়েভে গ্যাস পাইপলাইনে বিস্ফোরণ ঘটায় রাশিয়ার সৈন্যবাহিনী।

রাশিয়া-ইউক্রেনের বর্তমান পরিস্থিতিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে, সেই চিঠিতে আন্তর্জাতিক ক্ষেত্রে ভারতের মর্যাদা যাতে অক্ষুন্ন থাকে সে ব্যাপারেও লিখেছেন মমতা। সব দেশের কাছে ভারতের মর্যাদা যাতে অটুট থাকে তা সকলে একসঙ্গে থেকে নিশ্চিত করতে হবে।

মমতা লিখেছেন, ‘যুদ্ধের বিরুদ্ধে আমাদের অবস্থান স্পষ্ট। আন্তর্জাতিক শান্তিরক্ষায় আমাদের ভূমিকা বরাবরের মতোই থাকুক।’ একই সঙ্গে মমতা লিখেছেন, ইউক্রেনে আটকে থাকা ভারতীয়দের দেশে ফিরিয়ে আনার জন্য কেন্দ্রীয় সরকারের উদ্যোগের পাশেই থাকবে রাজ্য।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!