উচ্চমাধ্যমিকের পরিবর্তিত রুটিন দেখুন,

0 0
Read Time:2 Minute, 51 Second

   
নিউজ ডেস্ক অবশেষে উচ্চমাধ্যমিক ও রাজ্যের উপনির্বাচনের মাঝে সূচি সংঘাতের জট এবার কেটেছে। উচ্চমাধ্যমিকের পরিবর্তিত রুটিন ঘোষণা করা হবে বৃহস্পতিবার। একাধিক পরীক্ষার দিনে বদল আসছে বলে সূত্রের খবর।
এবার ১১, ১৩ ও ২৫শে এপ্রিলের পরীক্ষার দিন বদলানোর সম্ভাবনা রয়েছে। চূড়ান্ত অনুমোদনের অপেক্ষায় উচ্চমাধ্যমিকের নতুন রুটিন। উল্লেখ্য, কিছুদিন আগেই জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার জন্য সূচি বদল করতে হয়েছিল উচ্চমাধ্যমিকের। এরপর জাতীয় নির্বাচন কমিশনের তরফে ঘোষণা করা দিন অনুযায়ী, উচ্চমাধ্যমিক পরীক্ষার মধ্যেই উচ্চমাধ্যমিকের দিন পড়ে যায়।

এই পরিস্থিতিতে উচ্চমাধ্যমিক পরীক্ষার দিন বদল করা ছাড়া আর কোনও উপায় খোলা ছিল না বলেই সূত্র মারফত জানা গিয়েছে। কারণ, কোনও জায়গায় ছয় মাসের মধ্যে উপনির্বাচন করাতে হবে। না হলে সেখানে সাংবিধানিক সমস্যা তৈরি হয়। এ ক্ষেত্রে ১৮ই এপ্রিলের মধ্যে উপনির্বাচন করা আবশ্যিক হয়ে দাঁড়িয়েছিল। বুধবার সকালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেই কথা বলেছিলেন। এখনও পর্যন্ত উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ সূত্রের খবর, তিন দিনের পরীক্ষার সূচিতে বদল করা হতে পারে। ১১, ১৩ ও ২৫ই এপ্রিলের উচ্চমাধ্যমিক পরীক্ষার দিনগুলিতে বদল করার সম্ভাবনা রয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, উচ্চমাধ্যমিক পরীক্ষার সূচির সঙ্গে রাজ্যের উপনির্বাচনের সূচিতে সংঘাত তৈরি হতেই চিন্তায় পড়ে গিয়েছিলেন রাজ্যের উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী থেকে শুরু করে অভিভাবক – অভিভাবিকারা। কারণ দেরি করে উচ্চমাধ্যমিকের সূচি প্রকাশ, তারপর সেই সূচিতে ফের বদল হয় জয়েন্টের জন্য – সবমিলিয়ে পড়ুয়া থেকে শিক্ষক মহলের একাংশে অসন্তোষও তৈরি হয়েছিল। এবার সেই সূচিতে ফের বদল হতে চলেছে। তবে উচ্চমাধ্যমিকের সূচিতে ফের বদল করা ছাড়া আর কোনও উপায়ও ছিল না সংসদের কাছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!