ইউক্রেনের রাস্তায় রাস্তায় পড়ে আছে অসংখ্য মৃতদেহ

0 0
Read Time:2 Minute, 8 Second

নিউজ ডেস্ক ইউক্রেনের রাজধানী কিয়েভের কাছেই বুচা শহরে রাস্তায় রাস্তায় পড়ে থাকতে দেখা গেল অসংখ্য মৃতদেহ। শহরের মেয়র জানিয়েছেন, ইতিমধ্যে ২৮০ জনকে গণকবরে দেওয়া হয়েছে
বেশ কয়েক সপ্তাহ পেরিয়ে গিয়েছে। রাশিয়ার হামলা। কি ভাবে ক্ষতবিক্ষত হয়েছে ইউক্রেন সেটা আবার স্পষ্ট হলো এই ঘটনায়। এরপরই শহরের মেয়র জানিয়েছেন, গত ১ মাস ধরে সেখানে কী অবাধ হত্যালীলা চালাচ্ছে রুশ সেনা।

কিয়েভ থেকে মাত্র ৩৭ কিমি দূরের শহর বুচা। সেখানকার পথে ঘাটে যত্রতত্র ছড়িয়ে আছে মৃতদেহ। চার্চ চত্বরের গণকবরেও দেখা গিয়েছে মাটি ফুঁড়ে বেরিয়ে রয়েছে অনেকর হাত কিংবা পায়ের অংশ।
ইউক্রেনীয় সেনারা দাবি, করেছে রুশ হামলার পরে এই প্রথম কিয়েভের আশপাশের ৩০টি শহর ও গ্রামের দখল নিতে পেরেছে তারা। সেদেশের উপ প্রতিরক্ষামন্ত্রী হান্না মাল্যিয়ারের কথায়, ‘কিয়েভকে আমরা পুরোপুরি দখলদারদের হাত থেকে স্বাধীন করতে পেরেছি।’ তবে এখনও রাশিয়ার তরফে এই প্রসঙ্গে কোনও মন্তব্য করা হয়নি।

কবে যুদ্ধ শেষ হবে, তেমন কোনও ইঙ্গিত এখনও মেলেনি। এই পরিস্থিতিতে বেশ কয়েকবার বৈঠক করেছে দুই দেশ। কিন্তু কোনও লাভ হয় নি। যদিও শেষ বৈঠকের পরে কিয়েভে বড় আকারে সেনা তত্‍পরতা কমানোর ঘোষণা করে মস্কো। ফলে যুদ্ধ থামতে চলেছে বলেই মনে করছিলেন অনেকে। রাশিয়ার সেনা তত্‍পরতা কমানোর দাবি মিথ্যা। পালটা, নতুন করে সেনা সাজাচ্ছে ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!