সরকারি বিভাগে শূন্যপদ পূরণের প্রক্রিয়াকে অগ্রাধিকার দিতে নির্দেশ দিলেন নরেন্দ্র মোদী

0 0
Read Time:3 Minute, 32 Second

নিউজ ডেস্ক সরকারি বিভাগে শূন্যপদ পূরণের প্রক্রিয়াকে অগ্রাধিকার দিতে নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । প্রধানমন্ত্রী কেন্দ্রীয় সরকারের শীর্ষ আমলাদের নিয়ে বৈঠক করেন।
সম্প্রতি প্রধানমন্ত্রী শীর্ষ আধিকারিকদের নিয়ে ৪ ঘন্টারএক ম্যারাথন বৈঠক করেন। সেখানে তিনি দারিদ্রতা মহিমান্বিত করার প্রচেষ্টা দূরে সরিয়ে রেখে এবং ভারতকে গরিব দেশ হিসেবে তুলে ধরার চেষ্টার বিরুদ্ধে কাজ করার কথা বলেছেন। তিনি বলেন, দশকের পর দশক ধরে এই বিষয়টি চলে আসছে।

শূন্যপদ পূরণে প্রধানমন্ত্রীর নির্দেশ
বৈঠকে প্রধানমন্ত্রী সরকারি ক্ষেত্রের শূন্যপদগুলি অবিলম্বের পূরণের নির্দেশ দিয়েছেন। সরকারি বিভাগগুলিতে চাকরির সুযোগ ও বেসরকারি ক্ষেত্রেও যাতে উত্‍পাদন এবং কর্মসংস্থান তৈরি করা যায়, তার জন্যও তারও নির্দেশ দিয়েছেন।

পাশাপাশি সরকারি নীতি এবং কর্মসূচিতে যদি কোনও ত্রুটি আমলারা পর্যবেক্ষণ করেন, তা চিহ্নিত করতেও নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। এর আগে ফেব্রুয়ারিতে রাজ্যসভায় সরকারের তরফে জানানো হয়েছিল ২০২০-র মার্চ পর্যন্ত কেন্দ্রীয় সরকারের বিভিন্ন বিভাগে ৮.৭ লক্ষের বেশি পদ শূন্য রয়েছে।

২০২৪-এর জন্য পরিকল্পনা
সাম্প্রতিক সংয়ে বিধানসভাগুলির নির্বাচনে, বিশেষ করে উত্তর প্রদেশে বিরোধীরা ফাঁকা পদগুলির পূরণ না হওয়ার জন্য বেকারত্ব হিসেবে তুলে ধরেছিলেন। যদিও বিজেপি উত্তর প্রদেশে জয়লাভ করে। এব্যাপারে প্রধানমন্ত্রীর নির্দেশ উত্তর প্রদেশ নিয়ে সেখানকার মুখ্যমন্ত্রী যোগীর নির্দেশকেই মনে করিয়ে দিচ্ছে। কেননা উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের জয়ের পরে ২০২৪-এর লোকসভা নির্বাচন বড় চ্যালেঞ্জ। সেখানে কী কী দুর্বলতা থাকতে পারে, তা নিয়ে এখন থেকেই কেন্দ্রীয় সরকার পরিকল্পনা শুরু করেছে।

দলের মতো কাজ করতে নির্দেশ

সূত্রের খবর অনুযায়ী বৈঠকে প্রধানমন্ত্রী মোদী তাঁর শীর্ষ আমলাদের বলেছেন, নিজের নিজের বিভাগে সীমাবদ্ধ না থেকে একটি দলের মতো যেন তাঁরা কাজ করেন। সামনে বড় টার্গেট রেখে তার অংশীদার হিসেবে কাজ করতে বলেন তিনি।
প্রধানমন্ত্রী সচিবদের বলেছেন, অধস্তনদের রিপোর্টের ওপরে নির্ভর না করে বেশি করে ফিল্ড ভিজিট করতে। যেখানে সরকারি প্রকল্পের অগ্রগতির আসল চিত্রটা উঠে আসতে পারে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!