উত্তরপ্রদেশে সরানো হল ৪৫ হাজার অবৈধ লাউডস্পিকার

0 0
Read Time:1 Minute, 53 Second

এবার উত্তরপ্রদেশে কড়া পদক্ষেপ। অবৈধ লাউডস্পিকারের বিরুদ্ধে কঠোর অবস্থান নিলো প্রশাসন। রাজ্য জুড়ে বেআইনি লাউডস্পিকারের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া হচ্ছে। শনিবার পর্যন্ত ইউপির বিভিন্ন ধর্মীয় স্থান থেকে ৪৫ হাজারেরও বেশি লাউডস্পিকার সরানো হয়েছে।

উত্তরপ্রদেশ পুলিশের অতিরিক্ত আইজি (আইন শৃঙ্খলা) প্রশান্ত কুমার বলেছেন যে, এখনও পর্যন্ত ধর্মীয় স্থান থেকে ৪৫৭৭৩ লাউডস্পিকার সরানো হয়েছে। একই সময়ে, ৫৮,৮৬১ লাউডস্পিকারের শব্দ কমানো হয়েছে। এর মধ্যে যেসব স্পিকারে শব্দের পরিমাণ বেশি পাওয়া গেছে সেগুলো সরিয়ে ফেলা হয়েছে।

এছাড়াও প্রশাসন জানিয়েছে, কোনও ভেদাভেদ ছাড়াই সব ধর্মীয় স্থান থেকে লাউডস্পিকার সরানো হচ্ছে। এর আগে বৃহস্পতিবার পর্যন্ত মোট ২১,৯৬৩ লাউডস্পিকার সরানো হয়েছে এবং ৪২৩৩২ লাউডস্পিকারের আওয়াজ কম করা হয়েছে। উত্তরপ্রদেশে যে লাউডস্পিকারগুলো সরানো সেগুলোর মধ্যে কোনওটিরই অনুমোদন নেই বলে জানা গেছে। মুখ্যমন্ত্রী যোগী বলেন প্রত্যেকেরই তাদের ধর্মীয় বিশ্বাস অনুসারে উপাসনা করার এবং প্রার্থনা করার স্বাধীনতা রয়েছে। কিন্তু লাউডস্পিকারের শব্দ উপাসনাকক্ষের বাইরে যাওয়া উচিত নয়। এতে অন্য মানুষের সমস্যাহতে পারে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!