পুলিশে একাধিক শূন্যপদে শীঘ্রই শুরু হতে চলেছে নিয়োগ প্রক্রিয়া

0 0
Read Time:3 Minute, 5 Second

নিউজ ডেস্ক করোনা মন্দা কাটাতেই ধীরে ধীরে ঘুরে দাঁড়াচ্ছে গোটা দেশের অর্থনীতি। তারফলেই তৈরি হচ্ছে নতুন চাকরির সুযোগ এবার বড় চাকরির সুযোগ রয়েছে পশ্চিমবঙ্গ পুলিশেও একাধিক শূন্যপদে শীঘ্রই শুরু হতে চলেছে নিয়োগ প্রক্রিয়া।
পশ্চিমবঙ্গ পুলিশের আবাসন ও পরিকাঠামো উন্নয়ন নিগমে তৈরি হয়েছে বড় চাকরির সুযোগ সিভিল ও ইলেকট্রিক্যাল বিভাগের সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়র পদে।

উপযুক্ত ও যোগ্য প্রাথীরা পশ্চিমবঙ্গ পুলিশের আবাসন ও পরিকাঠামো উন্নয়ন নিগমের অফিসিয়াল ওয়েবসাইট wbphidcl.com এর মাধ্যমে আবেদন করতে পারেন। সেখানেও চাকরির বিজ্ঞপ্তির বিষয়ে বিশদ বিবরণ দেওয়া রয়েছে।

বয়সীমা কত?

১ জানুয়ারি ২০২২ অনুসারে বয়স ২১ থেকে ৪০ বছরের হতে হবে । তবে তপশিলি জাতি, উপজাতি ও অন্যান্য অনগ্রসর শ্রেণির প্রার্থীদের ক্ষেত্রে সরকারি নিয়ম মোতাবেক থাকছে বয়সের ছাড়।

আবেদন মূল্য ?

সরকারি বিজ্ঞপ্তিতেই জানানো হয়েছে। সংশ্লিষ্ট দুই পদে আবেদনের জন্য আবেদনকারীদের কোনও আবেদনমূল্য দিতে হবে না। তবে আবেদনকারীদের অবশ্যই ভারতীয় হতে হবে।

সমস্ত আবেদনকারীর নথিপত্র খতিয়ে দেখার পর যোগ্য প্রার্থীদের প্রথমে লেখা পরীক্ষার জন্য ডাকা হবে। সেখানে ঊত্তীর্ণ হওয়ার পর নেওয়া হবে ইন্টারভিউ। তারপর হবে চূড়ান্ত নিয়োগ প্রক্রিয়া।

শিক্ষাগত যোগ্যতা

সাব অ্য়াসিস্ট্যান্ট (সিভিল) পদে আবেদনের জন্য প্রার্থীদের অবশ্যই AICTE/ WBSCT&VE&SD (Formerly WBSCTE) অনুমোদিত শিক্ষা প্রতিষ্ঠান থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ৩ বছরের ডিপ্লোমা পাশ করতে হবে। তবে একই পদে আগে কোনও সংস্থায় কাজ করলে নিয়োগের ক্ষেত্রে বাড়তি অগ্রাধিকার দেওয়া হবে। অন্যদিকে সাব অ্যাসিস্ট্যান্ট (ইলেকট্রিক্যাল) পদে আবদেনের জন্যও থাকছে একই নিয়ম। আবেদনকারীদের সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে তিন বছরের ডিপ্লোমা থাকা বাধ্যতামূল। সঙ্গে পূর্ব অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার।

আবেদনের সময়সীমা

১৮ মে থেকে শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া। ৩ জুন পর্যন্ত ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!