এবার রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য বিরাট সুখবর

0 0
Read Time:3 Minute, 51 Second

নিউজ ডেস্ক ইতিমধ্যেই রাজ্যের স্বাস্থ্য দপ্তরে নিয়োগের ক্ষেত্রে একটি বিজ্ঞপ্তি জারি হয়েছে। সেই বিজ্ঞপ্তি অনুযায়ী গ্রুপ-সি পদে থাকা শূন্যপদের ক্ষেত্রে আপাতত এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে।

রাজ্যের যে কোনো জেলা থেকে পুরুষ এবং মহিলারা এই পদে আবেদন করতে পারবেন। বর্তমান প্রতিবেদনে এই শূন্যপদগুলিতে নিয়োগের ক্ষেত্রে আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা, আবেদন পদ্ধতি, বেতন এবং আবেদনের শেষ তারিখ সমস্ত বিষয় বিস্তারিতভাবে দেওয়া হলো।

আপাতত মোট শূন্যপদের সংখ্যা হল ৫ (SC-৩, ST-১, PWD-১)।

মাসিক বেতন: এই পদগুলিতে মাসিক ৩৫,০০০ টাকা বেতন পাবেন যোগ্য প্রার্থীরা।

শিক্ষাগত যোগ্যতা: যেহেতু এই নিয়োগ প্রক্রিয়ার ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতার উপর ভিত্তি করে নিয়োগ করা হবে তাই প্রার্থীদের অবশ্যই M.Com / ICWA-এর ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি, কাজের অভিজ্ঞতা যার যত ভালো হবে, চাকরিতে অগ্রাধিকার থাকবে আগে।

এই পদে আবেদন করতে ইচ্ছুক প্রার্থীদের বয়স হতে হবে নূন্যতম ২১ বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে ৪০ বছর। এছাড়াও, সংরক্ষিতদের ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় দেওয়া হবে।

যেসকল প্রার্থী এই পদগুলিতে আবেদন করতে চান তাঁদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। WB Health-এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অথবা নিচে দেওয়া লিঙ্ক ক্লিক করে সরাসরি আবেদন করতে পারবে।

আবেদন করার সময় প্রার্থীদের অবশ্যই সমস্ত ডকুমেন্টস, পাসপোর্ট সাইজের ছবি, পরিচয়পত্র ও শিক্ষাগত যোগ্যতার (মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, উচ্চ শিক্ষা, অভিজ্ঞতা ও অন্যান্য) সমস্ত ডকুমেন্টস কাছে রাখতে হবে।

এই নিয়োগের ক্ষেত্রে কোনো লিখিত পরীক্ষা হবে না। তবুও বেশ কয়েকটি বিষয় অবলম্বন করে নিয়োগ করা হবে। আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতার উপর ভিত্তি করে একটি মেরিট লিস্ট তৈরি করা হবে। সেই মেরিট লিস্ট অনুযায়ী ১৫ নম্বরের কম্পিউটার টেস্ট ও ১৫ নম্বরের ইন্টারভিউ নিয়ে সবশেষে ফাইনাল মেরিট লিস্ট তৈরি করে যোগ্য প্রার্থীদের বেছে নেওয়া হবে।

অনলাইনে আবেদন গ্রহন শুরু হবে আগামী ২৫ মে, ২০২২ সকাল ১১ টা থেকে। পাশাপাশি, রেজিষ্ট্রেশন করার শেষ তারিখ হল আগামী ৩ জুন, ২০২২। এছাড়াও, অনলাইনে আবেদন ফি জমা দেওয়ার শেষ তারিখ আগামী ৫ জুন। অনলাইন আবেদন করার শেষ তারিখ হল আগামী ৮ জুন, ২০২২।

তবে, যে সমস্ত ইচ্ছুক প্রার্থী এই শূন্যপদগুলিতে আবেদন করতে চান তাঁরা নিম্নলিখিত লিঙ্কগুলি ক্লিক করে বিস্তারিত তথ্য পারবেন।

অফিসিয়াল বিজ্ঞপ্তি: https://www.wbhealth.gov.in/uploaded_files/careers/2502.pdf
অফিসিয়াল ওয়েবসাইট:
http://www.wbhealth.gov.in/

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!