রাজ্য পুলিশে বিপুল কনস্টেবল নিয়োগ, বিস্তারিত জানুন

0 0
Read Time:2 Minute, 32 Second

নিউজ ডেস্ক পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের তরফে এক বিজ্ঞপ্তি জারি করে কনস্টেবল/লেডি কনস্টেবল পদে নিয়োগের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হবে বলে জানানো হয়েছে। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন।

আবেদনের তারিখ – প্রকাশিত বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, আবেদন প্রক্রিয়া শুরু হবে ২৯শে মে থেকে। প্রার্থীদের আগামী ২৭শে জুন, ২০২২ তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। অনলাইন আবেদন করতে হবে। সে ক্ষেত্রে প্রার্থীরা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইটেই আবেদনপত্র পেয়ে যাবেন।

আবেদন পদ্ধতি – প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইট prb.wb.gov.in বা West Bengal Police- wbpolice.gov.in বা Kolkatapolice.gov.in মাধ্যমে আবেদন করতে হবে। ডেবিট কার্ড/ক্রেডিট কার্ড/নেট-ব্যাঙ্কিং ব্যবহার করে আবেদন ফি প্রদান করা যেতে পারে। আবেদনকারীরা সহজ মিত্র কেন্দ্রের মাধ্যমেও তাঁদের আবেদনপত্র জমা দিতে পারেন।

বয়সসীমা – প্রার্থীদের ভারতের নাগরিক হতে হবে। আবেদনকারীর বয়স ১ জানুয়ারি, ২০২২ তারিখ অনুযায়ী ১৮ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী তফসিলি জাতি, তফসিলি উপজাতি এবং অন্যান্য অনগ্রসর শ্রেণীর প্রার্থীদের জন্য বয়সের উর্ধ্বসীমায় ছাড় দেওয়া হয়েছে।

আবেদন পদ্ধতি – অনলাইন

প্রার্থীদের অবশ্যই পশ্চিমবঙ্গ মাধ্যমিক শিক্ষা বোর্ড বা তার সমমানের মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। এছাড়াও প্রার্থীদের বাংলা ভাষা বলায়, পড়ায় এবং লেখায় দক্ষতা থাকতে হবে। দার্জিলিং এবং কালিম্পং জেলার সাব-ডিভিশনের স্থায়ী বাসিন্দাদের জন্য এই নিয়মটি প্রযোজ্য নয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!