করোনায় অনাথদের জন্য বড়সড় ঘোষণা প্রধানমন্ত্রীর

0 0
Read Time:2 Minute, 6 Second

নিউজ ডেস্ক করোনাকালে দেশজুড়ে বাবা মাকে হারিয়ে অনাথ হয়েছে অধিকাংশ শিশু। তাদের জন্য এবার মাসিক বৃত্তির ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 
এদিন প্রধানমন্ত্রী ঘোষণা করলেন পিএম কেয়ার চিলড্রেন স্কিম। ওই স্কিমের আওতায় মাসিক ৪ হাজার টাকা বৃত্তির পাশাপাশি কোভিড অনাথরা পাবে চিলড্রেন পাসবুক। পাশাপাশি তাদের দেওয়া হবে আয়ুস্মান ভারত স্বাস্থ্য প্রকল্পের সুবিধে। এতে তারা ৫ লাখ টাকা স্বাস্থ্য বিমার সুবিধে পাবে। ওইসব শিশুরা ২৩ বছর পৌঁছলে পাবে ১০ লাখ টাকা।

এদিন ভার্চুয়াল এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, “যদি কেউ এডুকেশন লোন চান বা হায়ার এডুকেশনের জন্য লোন চান তাহলে তারা সাহায্য পাবে। অন্য খরচের জন্য দেওয়া হবে মাসিক ৪ হাজার টাকা। আজ আমি কথা বলছি প্রধানমন্ত্রী হিসেবে নয় বরং পরিবারের একজন হিসেবে। করোনার সময় যারা বাবা-মা হারিয়েছে তার কী অবস্থার মধ্যে গিয়েছে তা আমি বুঝতে পারি।”

প্রসঙ্গত উল্লেখ্য, এখনও পর্যন্ত ওই প্রকল্পে দেশের ৩৩টি রাজ্যে থেকে ৯ হাজার ০৪২টি আবেদনপত্র পড়েছে। এর মধ্যে ৪,৩৪৫টি আবেদন মঞ্জুর করা হয়েছে। সবথেকে বেশি আবেদন পড়েছে মহারাষ্ট্র(৭৯০) থেকে। এর পরেই রয়েছে উত্তর প্রদেশ(৪৪১), মধ্যপ্রদেশ(৪২৮), তামিলনাড়ু(৩৯৪), তেলঙ্গানা(২৫৬), অন্ধ্রপ্রদেশ(৩৫১), গুজরাট(২২৩), কর্ণাটক(২২১) ও রাজস্থান থেকে এসেছে ২০৬টি আবেদন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!