‘অপরাজিত’ নিয়ে আইনি নোটিশ অনিক দত্তকে

0 0
Read Time:2 Minute, 42 Second

নিউজ ডেস্ক ‘অপরাজিত’-ছবির ভাবনা নাকি ধার করা। অনেক আগেই তারা এই একই বিষয় নিয়ে ছবি বানাতে শুরু করেছিলেন। এমনই অভিযোগ এনে ক্ষতিপূরণের দাবিতে পরিচালক অনীক দত্ত এবং প্রযোজনা সংস্থাকে আইনি নোটিশ পাঠাল সাধু ব্রাদার্স এন্টারটেইনমেন্ট প্রোডাকশন হাউস।

সাধু ব্রাদার্স এন্টারটেইনমেন্ট প্রোডাকশন হাউস-এর দাবি, ২০১২ সাল থেকে সত্যজিৎ রায় এবং তাঁর পথের পাঁচালি বানানোর যে যাত্রাপথ তা নিয়ে ছবি বানাতে শুরু করেছিলেন তারা। তবে অর্থনৈতিক কিছু কারণে তাঁরা ছবিটি শেষ করে উঠতে পারেননি। এখন ওই একই ভাবনা নিয়ে ‘অপরাজিত’ ছবিটি বানিয়ে ফেলেছেন পরিচালক অনীক দত্ত। যেটি কিনা ইতিমধ্যেই মুক্তিও পেয়েছে। সাধু ব্রাদার্স এন্টারটেইনমেন্ট প্রোডাকশন হাউস-এর তরফে আইনি নোটিশে অনীক দত্ত ও তাঁর প্রযোজনা সংস্থার কাছে ৫০ লক্ষ টাকা ক্ষতিপূরণের দাবি করা হয়েছে।

এদিকে আবার অনীক দত্তর ‘অপরাজিত’র ভাবনা মৌলিক কিনা তা নিয়ে প্রশ্ন তুলেছেন কুণাল ঘোষ। সাংবাদিক সম্মেলন করে কুণাল ঘোষ বলেন,  ”অপরাজিত ছবি নিয়ে কোনও নেতিবাচক কিছু বলছি না, ছবিতে শিল্পীরা কাজ করেছেন, পরিচালক কাজ করেছেন। তবে আরও একটি গ্রুপ ২০১২ সালে মেকিং অফ পথের পাঁচালি নিয়ে একটি ছবি নথিভুক্ত করেছিলেন। আর এরা হলেন আমাদের রাজ্যের সংস্কৃতিমনস্ক কিছু পুলিসকর্মী। বিভিন্ন কারণে তাঁদের ছবিটি শেষ করতে দেরি হয়। তাঁদের অভিযোগ, একই বিষয় নিয়ে অপরাজিত ছবিটি আগে মুক্তি পেয়ে গেছে। ২০১২ সালে যেটা নথিভুক্ত করা ,সেটা কী করে আরেকজন ব্যবহার করতে পারেন?  

প্রসঙ্গত উল্লেখ্য, শনিবারও টুইটারে ‘অপরাজিত’ ছবির ভাবনা মৌলিক কিনা তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন। ছবির থিম হাইজ্যাকড কিনা প্রশ্ন তুলে তদন্তের দাবিও তুলেছিলেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!