Land sliding:যোগাযোগ বিচ্ছিন্ন অসম-মিজোরাম-ত্রিপুরা

0 0
Read Time:2 Minute, 41 Second

শাশ্বতী চ্যাটার্জি::ফের বৃষ্টি বিদ্ধস্ত অসম। বর্ষা শুরুর আগেই বন্যায় ভেসেছিল অসমের বিস্তীর্ণ এলাকা।

সেই পরিস্থিতি ভাল করে উন্নতি হওয়ার আগেই বর্ষা ঢুকে পড়েছে উত্তরপূর্বের রাজ্য গুলিতে। আর বর্ষার প্রথম ধাক্কাতেই ফের বিপর্যস্ত অসম। লাগাতার বর্ষণর অসমের একাধিক পাহাড়ি রাস্তায় ধস নেমেছে। গুয়াহাটি শহরের একাধিক রাস্তায় ধস নেমেছে। শহরের একাধিক এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। গুয়াহাটি থেকে মেঘালয় সংযোগকারী রাস্তায় ধস নেমেছে। যার জেরে গুয়াহাটির সঙ্গে মেঘালয়ের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

গত ২ দিন ধরে অসমের একাধিক জায়গায় চলছে ভীষণ বর্ষণ। বিশেষ করে উত্তর অসমের একাধিক জায়গায় বর্ষার কোপে ধস নেমেছে। তার জেরে উত্তর অসমের সঙ্গে মিজোরাম এবং ত্রিপুরার সংযোগকারী রাস্তা ভেঙে গিয়েছে। একাধিক জায়গায় ধস নেমে এক প্রকার নিশ্চিহ্ন হয়ে গিয়েছে রাস্তা। তার জেরে অসমের সঙ্গে মিজোরাম এবং ত্রিপুরার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। বিপজ্জনক অবস্থায় রয়েছে ৬ নম্বর জাতীয় সড়কও। সেকারণে জাতীয় সড়ক দিয়ে ভারি যান চলাচল একেবারেই বন্ধ করে দেওয়া হয়েছে।

গুয়াহাটি থেকে শিলচর যাওয়ার রাস্তা বিপজ্জনক আকার নিয়েছে। পাহাড়ি রাস্তার একাধিক জায়গায় ধস নেমেছে। সেকারণে অসম সরকার এই মুহূর্তে শিলচর সফরে সতর্কতা জারি করেছে। শিলচর যাওয়ার রাস্তায় যান চলাচল অত্যন্ত বিপজ্জনক বলে নির্দেশিকা জারি করা হয়েছে। যেকোনও মুহূর্তে ধস নেমে বড় দুর্ঘটনা ঘটতে পারে। তার জেরে এক প্রকার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে শিলচর। আবহাওয়া দফতর সূত্রে খবর গত কয়েকদিনে চেরাপুঞ্জিতে যে বর্ষণ হয়েছে তা ২৭ বছরে রেকর্ড। গত ২৭ বছরে জুন মাসে এত বর্ষণ হয়নি চেরাপুঞ্জিতে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!