Covid:বাংলায় করোনামুক্তের চারগুণ সংক্রমণ হল একদিনে! 

0 0
Read Time:3 Minute, 40 Second

শাশ্বতী চ্যাটার্জি::শনিবার করোনামুক্তের থেকে চার গুণ সংক্রমণ হয়েছে।

বাংলায় করোনা সক্রিয় বর্তমানে ১৬০০-র গণ্ডি পেরিয়ে গিয়েছে। মাত্র পাঁচ দিনে দ্বিগুণ হয়েছে করোনা সক্রিয়ের সংখ্যা। ২০২২-এর মার্চ মাস থেকে বাংলায় নিয়ন্ত্রণে এসে গিয়েছিল করোনা সংক্রমণ। কিন্তু জুনের প্রথম সপ্তাহের পর থেকেই ফের বাড়ছে করোনার সংক্রমণ। লাফিয়ে বাড়ছে সংক্রমণ ও সক্রিয়ের সংখ্যা।

স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৮৮। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লক্ষ ২১ হাজার ৫৫৫ জন। রাজ্যে করোনা সংক্রমণে মোট মৃতের সংখ্যা ২১২০৭। এদিন বাংলায় কারও প্রাণ কাড়েনি ঘাতক করোনা। ৃকরোনা রাজ্যে ফের অস্বস্তির কারণ হয়ে উঠলেও টানা তিনদিন মৃত্যুহীন থাকল বাংলা।

রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ২০ লক্ষ ২১ হাজার ৫৫৫ জনের মধ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১৬২৫ জন। দৈনিক আক্রান্ত ২৮৮ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ৬৯ জন। মোট করোনা মুক্ত হলেন ১৯ লক্ষ ৯৮ হাজার ৭২৩ জন। সুস্থতার রেট হয়েছে ৯৮.৮৭ শতাংশ। আর একদিনে করোনামুক্তের থেকে চারগুণ বেশি করোনা সংক্রমণ হয়েছে এদিন।

করোনা বুলেটিনে জানানো হয়েছে এদিন পর্যন্ত করোনা টেস্ট হয়েছে ২ কোটি ৫৪ লক্ষ ৫৬ হাজার ১০৮। এদিন টেস্টিং হয়েছে ১১ হাজার ৯১৭ জনের। মোট টেস্টিংয়ের নিরিখে এদিন করোনা সংক্রমণের হার ২.৪২ শতাংশ। এই সংখ্যা নেমে গিয়েছিল ০.২ শতাংশে। এখন তা ফের আড়াই শতাংশের কাছে।

এদিন বাংলায় মোট করোনা টিকা দেওয়া হয়েছে ৭৯ হাজার ৯৯২ জনকে। এঁদের মধ্যে এখন পর্যন্ত মোট ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন ৭ কোটি ২৫ লক্ষ ৪০ হাজার ৮৯৫ জনের। আর দ্বিতীয় ডোজ ৬ কোটি ৩০ লক্ষ ৯৬ হাজার ২৮০ জনের। মোট বুস্টার ডোজ পেয়েছেন ৩২ লক্ষ ৮০ হাজার ৪০৭ জন।

বাংলায় মোট করোনা সক্রিয়ের সংখ্যা বর্তমানে ১৬২৫ জন। তাদের মধ্যে হোম আইসোলেশনে আছেন অধিকাংশ। ১৫৮৪ জন করোনা সক্রিয় হোম আইসোলেশনে রয়েছেন। সেফ হোমে এই মুহূর্তে কেউ নেই। আর হাসপাতালে রয়েছেন মাত্র ৪১ জন। এক সপ্তাহের মধ্য করোনা সক্রিয়ের সংখ্যা বেড়ে গেল এতটা। 

করোনা সংক্রমণ থেকে সুস্থ হওয়ার পথে অনেকটাই এগিয়ে গিয়েছিল বাংলা। এখন আবার দৈনিক করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে। 

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!