Europe Tour:এই জায়গাগুলিতে ঘুরে আসুন

0 0
Read Time:3 Minute, 45 Second

শাশ্বতী চ্যাটার্জি::ইউরোপ ঘুরতে গেলে অবশ্যই ঘুরে আসুন এই জায়গাগুলিতে।

ট্রলটুঙ্গা, নরওয়ে

জায়গাটি নরওয়ের মনোরম এবং সবচেয়ে দর্শনীয় স্থান। এই জায়গাটিতে সুন্দর একটি লেক রয়েছে। যা দেখা জন্য সকলে ছুটে আসেন। জায়গাটির প্রতিটি কোণ দর্শকদের বিশেষভাবে আকর্ষণ করে। তাই ইউরোপ ঘুরতে গেলে অবশ্যই জায়গাটি ঘুরে আসুন।

মেটিওরা, গ্রীস

এটি ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজ সাইটটির বৃহত্তম প্রত্নতাত্ত্বিক স্থান হিসেবে বিখ্যাত। বেলেপাথরের তৈরি টাওয়ার এখানে রয়েছে। বর্তমানে ২৪ টির মধ্যে এখন মাত্র চারটি টিকে রয়েছে।

ব্রুগস, বেলজিয়াম

ব্রুগস বেলজিয়াম শহরটি উত্তর ইউরোপের ভেনিসের মতন। এখানকার অলিগলি, রাস্তা সবগুলোই অত্যন্ত মনোরম, যা দেখার জন্য দূর-দূরান্ত থেকে পর্যটকেরা এখানে ছুটে আসেন। বেলজিয়ামের সবচেয়ে সুন্দর জায়গা গুলির মধ্যে এটি একটি।

সিনত্রা, পর্তুগাল

এই জায়গাটি যেন রুপকথার মতন। এখানে নানা ধরনের প্রাসাদ, ভিলা, পাইন গাছ, যা পাহাড়ের মধ্যে দিয়ে উঁকি দিচ্ছে, যা দেখার জন্য সকলে ছুটে আসেন।

লালমেডুলাস, স্পেন

মাদ্রিদ থেকে চার ঘন্টার রাস্তা। ইউরোপে এলে অবশ্যই এই জায়গা কিন্তু ঘুরবেন। এর প্রাকৃতিক দৃশ্য খুব সুন্দর, যা ভাষায় বর্ণনা করা যায় না। এই জায়গাটি অস্বাভাবিক তবুও দর্শনীয়।

ডলেয়ামাইটস, ইতালি

ডলোমাইটস ইতালি উত্তর-পূর্ব অংশ জুড়ে বিস্তৃত। যেখানে ল্যান্ডস্কেপের বৈচিত্র্য রয়েছে। যা কেবল চমৎকার বললেও কম বলা হয়। এর সৌন্দর্য বর্ণনা করা কঠিন।

লেক ব্লেড স্লোভেনিয়া

এই জায়গাটি আকারে ছোট হলেও এর নৈসর্গিক সৌন্দর্য আপনাকে মুগ্ধ করবে। চারপাশে পাহাড়ের চমৎকার ছবিগুলো ক্লিক করার জন্য ফটোগ্রাফাররা এখানে প্রায় সময়ই ছুটে আসেন।

দ্য স্টোর স্কটল্যান্ড

এর প্রাকৃতিক সৌন্দর্য এতটাই মনোরম, যেন ছবির মতন। এই জায়গায় অনেক ইংলিশ সিনেমা শুটিং হয়েছে। অবশ্যই আপনি একবার এই জায়গাটি ঘুরে যান দেখবেন ভালো লাগবে।

প্রভেন্স, ফ্রান্স

এখানকার মনোরম রাস্তা, চমৎকার পর্বত দেখার জন্য মানুষ দূর-দূরান্ত থেকে ছুটে আসেন। যা দেখলে আপনার মনে হবে আপনি আর্ট স্টুডিও তে দাঁড়িয়ে রয়েছেন। তাই ইউরোপ এলে অবশ্যই এই জায়গা একবার হলেও ঘুরে যান।

ফ্যারো দ্বীপপুঞ্জ

ফ্যারো দ্বীপপুঞ্জ প্রকৃতি প্রেমীদের জন্য এটি একটি স্বর্গ। এই জায়গাটি সুন্দর প্রকৃতি দ্বারা প্রভাবিত। এখানে সুন্দর কটেজ ও জলাশয় লোকেদের বিশেষ নজর কাড়ে। 

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!