“অগ্নিপথ সেনা নিয়োগে পরিবর্তন আনবে” :রাজনাথ সিং

0 0
Read Time:2 Minute, 6 Second

নিউজ ডেস্ক: বার্ষিক অগ্নিপথ সামরিক নিয়োগ প্রকল্পের পর্যালোচনা চালিয়ে যাবে সরকার এবং যদি কোনও ত্রুটি এবং চ্যালেঞ্জ দেখা দেয় তবে তার যথাযথভাবে মোকাবিলা করা হবে। শনিবার এমনটাই জানিয়েছেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। প্রতিরক্ষা মন্ত্রী জানিয়েছেন, মূল স্টেকহোল্ডারদের সঙ্গে প্রায় দুই বছর বিস্তৃত আলোচনার পরে এই প্রকল্পটি চূড়ান্ত করা হয়। নতুন নিয়োগ মডেলটিকে ‘পরিবর্তনমূলক’ হিসেবে বর্ণনা করেন তিনি।

১৪ই জুন ঘোষিত এই প্রকল্পে বলা হয়েছে, ১৭ থেকে ২১ বছর বয়সী যুবকদের সেনাবাহিনীতে মাত্র চার বছরের জন্য নিয়োগ করা হবে। তাদের মধ্যে মাত্র ২৫ শতাংশকেই আরও ১৫ বছরের জন্য নিয়োগ করা হবে৷ ২০২২ এর জন্য, বয়সের ঊর্ধ্বসীমা বাড়িয়ে ২৩ বছর করা হয়েছে। ভারতের বেশ কয়েকটি অংশে এই প্রকল্পের বিরুদ্ধে হিংসাত্মক বিক্ষোভে সামিল হন আন্দোলনকারীরা। ৭৫ শতাংশ প্রার্থীদের চাকরির গ্যারান্টি না থাকায় এই প্রকল্প প্রত্যাহারের দাবি ওঠে।

“এই প্রকল্প বাস্তবায়িত হোক। আমরা প্রতি বছর এর পর্যালোচনা করতে থাকব এবং যদি আমরা কোনও ত্রুটি বা চ্যালেঞ্জ খুঁজে পাই, তবে সেগুলি সমাধান করার চেষ্টা করব। এটি আমাদের সরকারের প্রতিশ্রুতি,” বলেন প্রতিরক্ষামন্ত্রী। প্রতিরক্ষামন্ত্রী আরও জানান, এই প্রকল্পটি সশস্ত্র বাহিনীর নিয়োগ প্রক্রিয়ায় বৈপ্লবিক পরিবর্তন আনবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!