Cricket:আয়ারল্যান্ডকে হারাল ভারত

0 0
Read Time:3 Minute, 45 Second

শাশ্বতী চ্যাটার্জি::আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি ২০ আন্তর্জাতিকে জয়ের ধারা অব্যাহত রাখল ভারত।

আজ নিয়ে চতুর্থবার আইরিশদের বিরুদ্ধে টি ২০ আন্তর্জাতিক খেলল মেন ইন ব্লু। জয় এলো চারটিতেই। বৃষ্টির কারণে আজ ম্যাচের ওভার কমিয়ে ১২ করা হয়েছিল। তার আগে টস জিতে আয়ারল্যান্ডকে ব্যাট করতে পাঠান ভারত অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া। পাওয়ারপ্লে-র ৪ ওভারের মধ্যে ২২ রানে ৩ উইকেট হারিয়েও আয়ারল্যান্ড ১২ ওভারে ৪ উইকেট হারিয়ে ১০৮ রান তুলেছিল। ৬টি চার ও তিনটি ছয়ের সাহায্যে ৩৩ বলে ৬৪ রানে অপরাজিত থাকেন হ্যারি টেক্টর। এদিন ২৯ বলে তিনি টি ২০ আন্তর্জাতিক কেরিয়ারের তৃতীয় অর্ধশতরান পেলেন। ১৬ বলে ১৮ করেন লরকান টাকার। ভুবনেশ্বর কুমার, হার্দিক পাণ্ডিয়া, আবেশ খান ও যুজবেন্দ্র চাহাল নেন একটি করে উইকেট। অভিষেক ম্যাচে ১ ওভার বল করেন উমরান মালিক, ১৪ রান দেন, উমরানের ওভারে মোট ওঠে ১৮ রান।

জবাবে খেলতে নেমে ভারত শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ব্যাট করতে থাকে। এদিন ঈশান কিষাণের সঙ্গে ওপেন করতে পাঠানো হয় দীপক হুডাকে। ঈশান কিষাণের আগ্রাসী ব্যাটিংয়ের সৌজন্যে প্রথম ওভারেই ওঠে ১৫ রান। ২.৪ ওভারে ঈশান কিষাণ দলের ৩০ রানের মাথায় আউট হন। তিনটি চার ও দুটি ছয়ের সাহায্যে তিনি করেন ১১ বলে ২৬। কিষাণ ফেরার পরের বলেই ক্রেগ ইয়ং সাজঘরে ফেরান সূর্যকুমার যাদবকে। ফেব্রুয়ারির পর আজই প্রথম দেশের হয়ে খেলতে নামেন সূর্য। চোট সারিয়ে মাঠে ফেরাটা অবশ্য এদিন সুখকর হয়নি। ফিরলেন গোল্ডেন ডাক নিয়ে। ২.৫ ওভারে ভারতের ৩০ রানের মাথায় পড়ে দ্বিতীয় উইকেট।

এরপর দীপক হুডা ও হার্দিক পাণ্ডিয়া দলকে লক্ষ্যের দিকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। ভারতের পাওয়ারপ্লে-র শেষে স্কোর ছিল ৪ ওভারে ২ উইকেটে ৪৫। ৫.১ ওভারে ৫০ রান পূর্ণ হয়। হার্দিক ও হুডার জুটিতে ৫০ রান যোগ হয় মাত্র ২৮ বলে। অষ্টম ওভারের শেষ বলে হার্দিক জশ লিটলের বলে লেগ বিফোর হন। ভারতের তৃতীয় উইকেটটি পড়ে ৯৪ রানের মাথায়। নবম ওভারের শেষ বলে ভারত ১০০ রান পেরিয়ে যায়। ৬টি চার ও ২টি ছয়ের সাহায্যে ২৯ বলে ৪৭ রানে অপরাজিত থাকেন দীপক হুডা। ৪ বলে ৫ রানে অপরাজিত থাকেন দীনেশ কার্তিক। ১৬ বল বাকি থাকতেই ভারত জয় ছিনিয়ে নিল। আয়ারল্যান্ডের ক্রেগ ইয়ং ২ ওভারে ১৮ রান দিয়ে নেন ২ উইকেট। ২.২ ওভারে ৩৯ রান খরচ করে একটি উইকেট পান জশ লিটল। 

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!