Politics:তথ্য প্রযুক্তির ভরসায় বিজেপি পঞ্চায়েতের ময়দানে

0 0
Read Time:3 Minute, 24 Second

নিউজ ডেস্ক:: একুশের ভোটের আগে বিজেপিতে শুরু হয়েছিল ‘মিসড কল’ কর্মসূচি।

সেই কর্মসূচিকে হাতিয়ার করে সদস্য সংখ্যা বাড়াতে সক্ষম হলেও আদতে কোনও লাভ হয়নি। বিজেপিকে হতাশ হতে হয়েছে বিগত নির্বাচনে। এবার তাই ‘মিসড কল’ অভিযান আর নয়। বিজেপির মিসড কল দেওয়া কর্মী-সমর্থকরা সবাই দল ছাড়ায় বিজেপি এবার হাতিয়ার করল ‘কল সেন্টার’কে।

২০২৩ সালে পঞ্চায়েত নির্বাচন বাংলায় আর ২০২৪ সালে লোকসভা ভোট। এই দুই ভোটকে এবার পাখির চোখ করেছে। তাই তাঁরা এবার তথ্য প্রযুক্তিকে হাতিয়ার করে নতুনভাবে বাংলার সদস্য সংখ্যা বৃদ্ধির লক্ষ্য নিয়েছে। তথ্য প্রযুক্তির মাধ্যমে সদস্য সংখ্যা বৃদ্ধির অভিযানে শামিল হতে চলেছে বিজেপি।

বাংলায় কার্যত ছন্নছাড়া অবস্থা বিজেপির। একুশের ভোটে ভরাডুবির পর পরবর্তী সময়ের সমস্ত ভোটে বিজেপি কার্যত মুছে গিয়েছে। বিজেপিকে টপকে দ্বিতীয় স্থানে উঠে এসেছে সিপিএম। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে ২০২৩-এর পঞ্চায়েত নির্বাচনে কামব্যাক করতে চাইছে বিজেপি। সেজন্যই পরিস্থিতি সামাল দিতেই সদস্য বৃদ্ধির নয়া মাধ্যমকে বেছে নিয়েছে গেরুয়া শিবির।

বিজেপি সূত্রে খবর, টেলিফোন ও সোশ্যাল মিডিয়ায় চলবে এই সদস্য সংগ্রহ অভিযান। আর মিসড কলের ভরসায় তাঁরা থাকছেন না। এবার সরাসরি সদস্য সংগ্রহ করতে নামছে তথ্য প্রযুক্তিকে ভর করে। ইতিমধ্যে জনসংযোগ কর্মসূচি শুরু হয়েছে। ‘প্রবাস’ নামে জনসংযোগ কর্মসূচিতে বিশেষ দায়িত্ব দেওয়া হয়েছে সাংসদের। কেন্দ্রীয় নেতৃত্বও আসছে বিজেপির জনসংযোগ কর্মসূচিকে সফল রূপ দিতে।

সংগঠনকে চাঙ্গা করতে যেমন বিজেপি ময়দানে নেমেছে, তাঁদের আর এক লক্ষ্য বাংলার মানুষের মন ফিরে পাওয়া। সেই কারণেই বুথ সশক্তিকরণ, প্রবাস-সহ নানা অভিযানে মানুষের কাছে যাওয়ার চেষ্টা চালাচ্ছে বিজেপি। তারপর নতুন করে সদস্য সংগ্রহ অভিযান নামছে বিজেপি।

বিজেপির দাবি, আগেও তারা তথ্য প্রযুক্তিতে ব্যবহার করে সদস্য সংগ্রহে ব্যাপক সাড়া পেয়েছিল। এবার তাই সেই পদ্ধতিই প্রয়োগ করা হচ্ছে নতুন সদস্য সংগ্রহ অভিযানে। এবার আর মিসড কলের ভুল করতে চাইছেন না তাঁরা। এবার নিশ্চিত সাফল্যের খোঁজে তাই তথ্য প্রযুক্তিকে ব্যবহারের পরিকল্পনা বঙ্গ বিজেপির।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!