শ্রাবনে এইভাবে পূজা করুন শিব ঠাকুরকে, ফল পাবেন হাতেনাতে

0 0
Read Time:2 Minute, 37 Second

নিউজ ডেস্কঃ ১৪ই জুলাই থেকে শুরু হয়েছে শিব ঠাকুরের প্রিয় মাস অর্থাৎ শ্রাবণ মাস। শ্রাবণ পূর্ণিমা সেদিনই পালিত হয়েছে। আগামী ১২ই আগস্ট পর্যন্ত থাকবে এই পবিত্র মাস। এই কারণে এই গুরুত্বপূর্ণ মাসটিতে শিবের ভক্তরা মহাদেবের পুজো ও উপবাস করে থাকেন।

শিবের আশীর্বাদ পাওয়া কিন্তু খুব সহজ কাজ নয়। তবে শিবের কৃপায় মানুষের জীবনে সুখ সমৃদ্ধিতে পূর্ণ হয়। জীবনের যাবতীয় সমস্যা, ঝামেলা থেকে মুক্তি পাওয়া সম্ভব হয়। এই শ্রাবণ মাসে নিষ্ঠাভরে উপবাস পালন করলে মনের সব ইচ্ছা পূরণ হয় বলে মনে করা হয়।

শ্রাবণ মাসে শিবের রুদ্রাভিষেক অবশ্যই করা উচিত। শিবলিঙ্গ জলাভিষেক বা রুদ্রাভিষেক করার গুরুত্ব রয়েছে। শ্রাবণ মাসে শিবকে খুশি করতে প্রতিদিন রুদ্রাভিষেক করুন।

প্রতিদিন শিবপুজো করার সময় শিব চল্লিশা পাঠ করুন। তাতে সিদ্ধিলাভ , ধনশক্তি লাভ, জ্ঞান ও বিচক্ষণতা লাভ করেন ভক্তরা।

তবে এই পবিত্র মাসে আপনাকে শিবের বিশেষ আশীর্বাদ পেতে শিবভক্তরা মাত্র ৫ টি কাজ সঠিকভাবে পালন করে থাকেন। সেই পাঁচটি বিশেষ কাজ কী কী, যাতে ভোলানাথ অত্যন্ত খুশি হয়ে ভক্তের মনোবাসনা পূরণ করে, সেটি দেখে নিন একনজরে-

১) এই পবিত্র সময়ে নিয়মিত গরুকে খাবার দিন, পরিচর্চা করুন। গাভীর সেবার করলে শিব সন্তুষ্ট হন। গরুর দুধ দিয়ে শিবলিঙ্গে অভিষেক করলে শিবের বিশেষ কৃপা পাওয়া যায়। এছাড়াও এসময় শিবকে গরুর দুধ থেকে তৈরি ক্ষীর প্রসাদ হিসেবে নিবেদন করতে পারেন।

২) শ্রাবণ মাসের প্রতি সোমবার উপবাস অশ্যই পালন করুন। কারণ এই মাসের সোমবারের বিশেষ তাত্‍পর্য রয়েছে। এই দিন উপবাস পালন করলে শিবের বিশেষ আশীর্বাদ পাওয়া যায়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!