‘বাড়িতে না হলে জেলে পাঠান’

0 0
Read Time:4 Minute, 21 Second

নিউজ ডেস্ক ::মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারির বিতর্কিত মন্তব্যের তীব্র প্রতিক্রিয়া দেখালেন শিবসেনা সভাপতি উদ্ধব ঠাকরে।

শিবসেনার তরফে অভিযোগ করা হয়েছে, কোশিয়ারি মারাঠিদের অপমান করেছেন। এই প্রসঙ্গে মহারাষ্ট্রে প্রাক্তন মুখ্যমন্ত্রী বলেন, মুম্বই নিয়ে মন্তব্য করার জন্য কোশিয়ারির ক্ষমা চাওয়া উচিত।

শনিবার মুম্বইয়ে নিজের বাসভবন মাতাশ্রীতে সাংবাদিক বৈঠক করেন উদ্ধব ঠাকরে। সেখানে তিনি বলেন, মারাঠিদের রাজ্যপাল ঘৃণা করেন, সেটা অসাবধানবশত মুখ থেকে বেরিয়ে গিয়েছে। মারাঠিদের রাজ্যপাল অপমান করেছেন। এই কারণে ক্ষমা চাওয়া উচিত বলেও মনে করেন তিনি। এরপরেই মন্তব্য করেন, ‘কোশিয়ারিকে নিজের রাজ্যে পাঠানো হবে নাকি কারাগারে তা সিদ্ধান্ত নেওয়ার সময় এসে গিয়েছে। তিনি মহারাষ্ট্রে বাস করেও মারাঠিদের অপমান করছেন। এই মন্তব্যের মধ্যে দিয়ে তিনি রাজ্যপাল পদেরও অসম্মান করছেন।’ ঠাকরে বলেন, করোনা মহামারীতে মহারাষ্ট্র ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিলেন। মৃত্যু মিছিল দেখা দিয়েছিল। সেই সময় রাজ্যপাল ধর্মীয় স্থানগুলো খুলে দেওয়ার পক্ষে সওয়াল করেছেন। তিনি বলেন, মুম্বই ও থানেতে হিন্দুরা শান্তিতে বাস করছেন। কোশিয়ারি এখানে মেরুকরণের চেষ্টা করছেন।

শুক্রবার সন্ধ্যায় একটি অনুষ্ঠানে কোশিয়ারি বক্তব্য রাখেন। সেখানে তিনি বলেন, গুজরাটিরা যেখান যান, সেখানেই হাসপাতাল, স্কুল, কলেজ তৈরি করেন। জায়গাটির উন্নয়নে সক্রিয় ভূমিকা পালন করেন। কোশিয়ারির একটি বক্তব্য শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত শেয়ার করেছেন। সেখানে মহারাষ্ট্রের রাজ্যপাল মন্তব্য করছেন, ‘আমি প্রায়ই বলি, যদি মহারাষ্ট্র থেকে গুজরাটি ও রাজস্থানিদের সরিয়ে নেওয়া হয় বিশেষ করে মুম্বই ও থানে থেকে, তাহলে সেখানকার মানুষের হাতে আর টাকা থাকবে না।’ তিনি বলেন, ‘ মুম্বইকে দেশের বাণিজ্যের রাজধানী শহর হিসেবে গণ্য করা হবে না।’ 

শিবসেনার সাংসদ সঞ্জয় রাউত ও প্রিয়াঙ্কা চুতর্বেদী মহারাষ্ট্রের রাজ্যপালের মন্তব্যের তীব্র প্রতিক্রিয়া দেখিয়েছেন। সঞ্জয় রাউত বলেন, বক্তব্যে কোশিয়ারি মারাঠিদের ভিখারি বলতে চেয়েছেন। পাশাপাশি তিনি কোশিয়ারির পদত্যাগের দাবি করেন। অন্যদিকে, প্রিয়াঙ্কা চতুর্বেদী টুইটারে লেখেন, ‘মহারাষ্ট্রের মানুষের ও মারাঠিদের প্রবল পরিশ্রমের জেরে রাজ্য আজকে এই জায়গায় পৌঁচেছে। রাজ্যের মানুষ দিনরাত পরিশ্রম করছে। কিন্তু রাজ্যপাল রাজ্যের প্রতিটি মানুষের এই কঠোর পরিশ্রমকে অপমান করেছেন। এই মন্তব্যের জন্য রাজ্যবাসীর কাছে তাঁর ক্ষমা চাওয়া উচিৎ।’ সঞ্জয় রাউত ও প্রিয়াঙ্কা চতুর্বেদী একনাথ শিন্ডে নিশানা করেন। এই বিষয়ে শিন্ডে কেন কোনও প্রতিক্রিয়া দেননি, সেই নিয়ে তাঁরা প্রশ্ন তোলেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!