এবার রাস্তায় বসতে দেখা গেল অভিযোগকারীদের

0 0
Read Time:3 Minute, 44 Second

নিউজ ডেস্ক:: SSC-র গ্রুপ সি ও গ্রুপ ডি চাকরিপ্রার্থীদের রানি রাসমণি অ্যাভিনিউয়ে বিক্ষোভ। রাস্তায় বসে পড়ে বিক্ষোভ দেখান চাকরিপ্রার্থীরা। তাঁদের দাবি, ‘২২২ জন কোনওরকম পরীক্ষা না দিয়ে চাকরি পেয়েছেন। ৬০৯ জন প্যানেলের পিছনে থাকা ব্যক্তির চাকরি হয়ে গিয়েছে। প্যানেলের পিছনে থাকা ৩৮১ জন গ্রুপ সি-ক্যাটেগরিতে চাকরি পেয়ে গিয়েছে। ‘ অথচ তালিকায় নাম থাকা সত্ত্বেও চাকরি না পেয়ে বিক্ষোভের পথে নেমেছেন তাঁরা। তাঁদের দাবি, যোগ্য ক্যান্ডিডেটদের নিয়োগ করতে হবে যত দ্রুত সম্ভব।

গত ২৯ জুলাই SSC’র চাকরিপ্রার্থী আন্দোলনকারীদের সঙ্গে বৈঠক করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবিপি আনন্দ’র যুক্তি-তক্কো অনুষ্ঠানে চাকরিপ্রার্থীদের দুর্দশার কথা তুলে ধরেছিলেন আন্দোলনকারী শহীদুল্লাহ্। তারপরই কুণাল ঘোষের মাধ্যমে, তাঁর সঙ্গে কথা বলেন অভিষেক। শুক্রবার আন্দোলনকারীদের প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক করেন তিনি। ছিলেন শিক্ষামন্ত্রীও। এবার SSC-র গ্রুপ সি ও গ্রুপ ডি চাকরিপ্রার্থীদের দাবি, তাঁদের নিয়োগের বিষয়টিরও দ্রুত নিষ্পত্তি হোক।

গত জুন মাসে, SSC-র নবম দশমে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ সংক্রান্ত মামলা চলাকালীন বিচারপতি মন্তব্য করেন, ‘ কমিশনের কিছু সদস্য, তাঁদের আত্মীয়দের শিক্ষক বা গ্রুপ ডি পদে অবৈধভাবে নিয়োগ করেছেন। তাঁদের ফলের জন্য প্রস্তুত থাকতে বলুন। ‘ SSC’র আইনজীবীর উদ্দেশে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, ‘কমিশনের একজন সদস্য তার বোনকে চাকরি পাইয়ে দিয়েছেন। ফলের জন্য তৈরি থাকুন। ‘ এমনই তাত্‍পর্যপূর্ণ মন্তব্য করেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়। এর আগে SSC’র গ্রুপ D’তে নিয়োগে দুর্নীতির অভিযোগ নিয়ে চাঞ্চল্যকর তথ্য উঠে আসে অবসরপ্রাপ্ত বিচারপতি রঞ্জিতকুমার বাগের নেতৃত্বাধীন কমিটির রিপোর্টে।

SSC দুর্নীতিকাণ্ডে কমিশন বসিয়ে স্বচ্ছতা প্রমাণ করুক রাজ্য। এই দাবিতে ভবানীপুর, কালীঘাট-সহ দক্ষিণ কলকাতার ২৬টি থানায় ডেপুটেশন কর্মসূচি কংগ্রেসের। দিনভর চলবে এই কর্মসূচি। কংগ্রেসের দাবি, সিদ্ধার্থশঙ্কর রায়ের আমলে ওয়াংচু কমিশন বসিয়ে যেভাবে একাধিক মন্ত্রীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছিল, সেই পথেই হাঁটুক মমতার সরকার। স্কুলে নিয়োগ দুর্নীতিকাণ্ডে পার্থ চট্টোপাধ্যায় একা নন, আরও অনেকে জড়িত বলে কংগ্রেসের দাবি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!