কমতে পারে বিমান ভাড়াও

0 0
Read Time:3 Minute, 17 Second

নিউজ ডেস্ক::ভারত সরকারের বড় পদক্ষেপ!

এবার আন্তর্জাতিক বিমানের ভাড়া কমাতে পারে সরকার! ১১৬ টি দেশের সঙ্গে সরকার দ্বিপাক্ষিক বিমান পরিষেবা চুক্তি করছে। এতে কিন্তু ভারতীয়দের বিদেশে যাতায়াতে অনেক সুবিধা হবে বলেই আশা করা হচ্ছে। যাত্রীদের সুবিধাথে বিদেশী বিমানগুলি বাড়ানোর জন্য অনুমতি দিয়েছে সরকার। এতে বিমান ভাড়াও কমতে পারে। ভারত যে দেশগুলির সঙ্গে দ্বিপাক্ষিক বিমান পরিষেবা চুক্তি স্বাক্ষর করেছে তার মধ্যে রয়েছে এশিয়া, ইউরোপ, মধ্যপ্রাচ্য ও দক্ষিণ আমেরিকার মতো দেশগুলি।

অবসরপ্রাপ্ত প্রতিমন্ত্রী জেনারেল ভি কে সিং জানান, ‘ভারত ১১৬ টি দেশের সঙ্গে দ্বিপাক্ষিক বিমান পরিষেবা চুক্তিতে সাক্ষর করেছেন। বিদেশী যে কোনও বিমান সংস্থাই ভারতের যেকোনোও জায়গা থেকেই কাজ করতে সক্ষম। ভারতের সঙ্গে যে দেশগুলির দ্বিপাক্ষিক বিমান পরিষেবা চুক্তি স্বাক্ষর হয়েছে এয়ার সার্ভিসেস এগ্রিমেন্টের পয়েন্ট কল হিসাবে বেছে নেওয়া হবে।’

ট্রাভেল গ্রুপের গ্রুপ বিজনেস ডেভেলপমেন্টের ডিরেক্টর অঞ্জু ওয়ারিয়াহ জানান, ‘বিদেশী এয়ারলাইন্সের জন্য আসন সংখ্যা বাড়াতে অন্যান্য দেশের সাথে দ্বিপাক্ষিক বিমান পরিষেবা চুক্তি এবং ওপেন স্কাই পলিসি করা হবে। যা যাত্রীদের জন্য খুব সুবিধা হবে। সেই সঙ্গে ভ্রমণ শিল্পেও অনেক সুবিধা হবে’।

অঞ্জু ওয়ারিয়াহ জানান, ভারত সরকার যে বিদেশী দেশগুলির সঙ্গে দ্বিপাক্ষিক বিমান পরিষেবা চুক্তি স্বাক্ষর করেছে। তাতে যাত্রীদের অনেক সুবিধা হবে। সেই সঙ্গে কমতে পারে বিমান ভাড়াও। যতক্ষণ পর্যন্ত না এই ব্যবস্থা চালু হয় তত্ক্ষণ পর্যন্ত চাহিদা ও সরাবরাহের ক্ষেত্রে ব্যবধান দেখা দেবে। যত তাড়াতাড়ি এই ব্যবস্থা গ্রহণ করা হবে ততই বিমান যাত্রীদের জন্য সুবিধা।

বিদেশি বিমান পরিষেবা প্রদানকারী সংস্থাগুলিকে নন-মেট্রো শহরগুলির অ্যাকসেস নতুন করে দেওয়া হচ্ছে না। তবে অনেক আগে থেকেই সরকারের কাছে তাঁরা জানাচ্ছেন যে, মেট্রো বিমানবন্দর ছাড়া অন্য শহর থেকে বিদেশী এয়ারলাইনগুলি পরিচালনার অনুমতি দেওয়া হোক।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!