ইডি কেন ইয়ং ইন্ডিয়ার অফিস সিল করল?

0 0
Read Time:3 Minute, 45 Second

নিউজ ডেস্ক ::বুধবার ন্যাশনাল হেরল্ড (National Herald) মামলায় ইডি (ED) ইয়ং ইন্ডিয়ান লিমিটেডের অফিস সিল করে দেয়।

তারপরেই কংগ্রেস (Congress) সদর দফতরের বাইরে নিরাপত্তা জোরদার করে দিল্লি পুলিশ। প্রসঙ্গক্রমে উল্লেখ করা যেতে পারে ন্যাশনাল হেরল্ড মামলাটি গত প্রায় ১০ বছর ধরে চলছে। আয়কর দফতরের তরফে ন্যাশনাল হেরল্ডের সম্পত্তির যথাযথ মূল্যায়ন না করার অভিযোগ করা হয়েছে।

সাম্প্রতিক সময়ের মধ্যে গত ২৭ জুলাই ইডি ন্যাশনাল হেরল্ড মামলায় কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীকে জিজ্ঞাসাবাদ করেছে। ইডির করা মানি লন্ডারিং মামলায় তাঁকে তৃতীয়বার প্রায় তিনঘন্টা ধরে জিজ্ঞাসাবাদ করে। প্রসঙ্গত কংগ্রেস ইয়ং ইন্ডিয়ান প্রাইভেট লিমিটেডকে পরিচালনা করে, যার অধীনে রয়েছে ন্যাশনাল হেরল্ড। এই সংস্থাকে ঘিরেই আর্থিক তছরুপের অভিযোগ উঠেছে।

ন্যাশনাল হেরল্ড মামলায় সক্রিয় ইডি। বুধবার সন্ধে প্রায় সাড়ে ছটা নাগাদ দিল্লির ন্যাশনাল হেরল্ড ভবনে থাকা ইয়ং ইন্ডিয়ান লিমিটেডের অফিসটি সিল করে দেয়। একইসঙ্গে ইডির নির্দেশ সংস্থার অনুমতি ছাড়া সেই অফিস খোলা যাবে না।
আর এই কাণ্ডের পরেই দিল্লিতে কংগ্রেস সদর দফতরের বাইরে পুলিশ মোতায়েন করা হয়। জোরদার করা হয় নিরাপত্তা। কংগ্রেসের তরফে দলীয় দফতরের সামনে পুলিশ মোতায়েনের তীব্র নিন্দা করেছে। তারা বলেছেন, এটাই এখন সরকারের আধর্শ হয়ে দাঁড়িয়েছে। 

দিল্লিতে সোনিয়া গান্ধী এবং রাহুল গান্ধীর বাসভবনের বাইরেও নিরাপত্তা জোরদার করা হয়েছে। বুধবার রাত প্রায় সাড়ে দশটা নাগাদ কর্নাটক থেকে দিল্লিতে ফেরেন রাহুল গান্ধী। দিল্লি পুলিশের তরফে সাফাই দিয়ে বলা হয়েছে, কোনও রকমেরঅপ্রীতিকর ঘটনা এড়াতেই এই নিরাপত্তার বন্দোবস্ত। তবে সূত্রের খবর অনুযায়ী, কংগ্রেসের নেতা-কর্মী-সমর্থকরা বিক্ষোভ দেখাতে পারেন, এই আশঙ্কা থেকেই বিপুল সংখ্যায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিন কংগ্রেসের তরফে সর্বদল বৈঠকের ডাক দেওয়া হয়েছে। সকাল ১০ টায় কংগ্রেস সংসদীয় দলের অফিসে রাজ্যসভা ও লোকসভার সাংসদের নিয়ে এই বৈঠকের ডাক দেওয়া হয়েছে। বৈঠকে কংগ্রেস ভবিষ্যত পরিকল্পনা নিয়ে আলোচনা করতে পারে বলে সূত্রের খবর। অন্যদিকে কংগ্রেস সাংসদরা লোকসভা ও রাজ্যসভায় বিষয়টি নিয়ে আলোচনার দাবি জানাতে প্রস্তাব পেশ করতে পারেন। বিশেষ করে দলীয় সদর দফতরের বাইরে দিল্লি পুলিশ মোতায়েনের বিষয়টি নিয়ে সংসজ উত্তাল হতে পারে বলেই মনে
করছে রাজনৈতিক মহল।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!