কয়লাকাণ্ডে এবার ৮ IPS অফিসারকে তলব ইডির

0 0
Read Time:3 Minute, 22 Second

নিউজ ডেস্ক ::কয়লাকাণ্ডে এবার রাজ্যের ৮ আইপিএস অফিসারকে তলব করল ইডি।

১৫ অগাস্টের পর দিল্লিতে তাঁদের তলব করা হয়েছে। তালিকায় রয়েছেন জ্ঞানবন্ত সিং, সুকেশ জৈন, রাজীব মিশ্র সহ মমতা ঘনিষ্ঠ একাধিক আইপিএস অফিসারের নাম। অনুব্রতর গ্রেফতারির পরেই ৮ আইপিএস অফিসারকে সমন পাঠােনার ঘটনায় নতুন করে জল্পা বেড়েছে।

গরুপাচার কাণ্ড না কয়লা পাচার কাণ্ডে কোন কাণ্ডে অনুব্রত মণ্ডলকে গ্রেফতার তা এখনো স্পষ্ট করেনি সিবিআই। তারই মধ্যে আবার রাজ্যের ৮ আইপিএস অফিসারকে তলব করেছে ইডি। সেই তালিকায় রয়েছে মমতা ঘনিষ্ঠ একাধিক আইপিএস অফিসার। জ্ঞানবন্ত সিং, সুকেশ জৈন, রাজীব মিশ্ররা। রাজীব মিশ্রর বিরুদ্ধে তদন্ত বাধা দিয়েছিলেন। রাজ্যের আমলাদের উপরে নজরে পড়েছে তাঁরা। ৫ অগাস্টের পর তাঁদের হাজিরা দিতে বলা হয়েছে। ২১ থেকে ৩১ অগাস্টের মধ্যে তাঁদের হাজিরা দিতে বলা হয়েছে। ৫ আইএস অফিসারকে তলব করা হয়েছে। কয়লা গরু পাচার কাণ্ডে আমলা এবং পুলিশ অফিসাররা জড়িত রয়েছে বলে অভিযোগ।

কয়লা পাচার কাণ্ডে কেবল নেতা মন্ত্রীরা নন সেই সব এলাকার পুিলশ অফিসাররা। সেসময় এই সব এলাকায় গুরুত্বপূর্ণ পদ মর্যাদায় ছিলেন তাঁরা। তাঁদের মদতে আসানসোল দুর্গাপুর সহ একাধিক জায়গা থেকে কয়লা এবং গরুপাচার করা হত। সেকারণেই রাজ্যের আমলা এবং আইএস এবং আইপিএস অফিসারদের তলব করা হয়েছে। পুলিশের বিরুদ্ধে টাকা নেয়ার অভিযোগ রয়েছে ইডির কাছে। সেকারণেই তাঁদের তলব করা হয়েছে।

এদিন একেবারে নাটকীয় অভিযানে বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ নেতা অনুব্রত মণ্ডলকে গ্রেফতার করা হয়। সিবিআই ১০০ কেন্দ্রীয় বাহিনী িনয়ে গিয়ে আটক করে িনয়ে গিয়েছে সিবিআই। তাঁকে আসানসোলে নিয়ে যাচ্ছে সিবিআই। যদিওসূত্রের খবর এখনো গ্রেফতার করা হয়নি তাঁকে। বিকেলের দিকে তাঁকে গ্রেফতার করে আদালতে তোলা হবে বলে মনে করা হচ্ছে। নিজের গাড়িতেই দেহরক্ষীকে িনয়ে আসানসোলে িনয়ে যাচ্ছে সিবিআই।

শুভেন্দু অধিকারী বারবার অভিযোগ করেছেন, গরুপাচার এবং কয়লা পাচার কাণ্ডে রাজ্যের একাধিক আইপিএস এবং পুলিশ অফিসাররা জড়িত রয়েছে। তিিন দাবি করেছিলেন, আসানসোল থেক মুর্শিদাবাদ সর্বত্র পুিলশ জড়িত রয়েছে এই অভিযোগে। ইডির ৮ আইপিএসকে তলবের ঘটনায় নতুন করে সেই জল্পনা বাড়ছে

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!