৩১ আগস্ট থেকে ভাড়ার ঊর্ধ্বসীমা বাতিল

0 0
Read Time:3 Minute, 2 Second

নিউজ ডেস্ক::বিমান চলাচল মন্ত্রক বুধবার একটি নির্দেশিকায় জানিয়েছে, ঘরোয়া বিমান চলাচলের ক্ষেত্রে বর্তমান পরিস্থিতি পর্যালোচনা করার পরে, ৩১ অগস্ট থেকে ভাড়ার ঊর্ধ্বসীমা বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

করোনা আবহে ঘরোয়া বিমানের উড়ান ভাড়ার ঊর্ধ্বসীমা বেঁধে দিয়েছিল কেন্দ্র। প্রায় ২৭ মাস পর সেই ঊর্ধ্বসীমা তুলে নিতে চলেছে সরকার। আগামী ৩১ আগস্টের পরই উঠে যাবে এই নিয়ম। ফলে আরও একবার বিমান ভাড়া বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। বুধবার কেন্দ্রীয় বিমান পরিবহণ মন্ত্রক সূত্রে এই খবরটি জানা গিয়েছে। বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া ট্যুইট করে জানিয়েছেন, ‘নিত্য চাহিদা এবং বিমান জ্বালানির দামের দিকে নজর রেখে বিমান ভাড়ার ঊর্ধ্বসীমা তুলে নেওয়ারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরিস্থিত অনেকটা নিয়ন্ত্রণে এসেছে, আমাদের বিশ্বাস ভবিষ্যতে ঘরোয়া যাতায়াতের ক্ষেত্রে বৃদ্ধি হবে।’

বিমান চলাচল মন্ত্রক বুধবার একটি নির্দেশিকায় জানিয়েছে, ঘরোয়া বিমান চলাচলের ক্ষেত্রে বর্তমান পরিস্থিতি পর্যালোচনা করার পরে, ৩১ অগস্ট থেকে ভাড়ার ঊর্ধ্বসীমা বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে গত কয়েক মাসে রেকর্ড মাত্রায় পৌঁছানোর পর গত কয়েক সপ্তাহে ATF-এর দাম কিছুটা কমেছে। গত ১ অগস্ট দিল্লিতে ATF-এর দাম প্রতি কিলোলিটারে ছিল ১.২১ লক্ষ টাকা, যা আগের মাসের তুলনায় প্রায় ১৪ শতাংশ কম।

২০২০ সালে সীমা বেঁধে দেওয়া হয়েছিল ২০২০ সালের ২৫ মে কোভিড-১৯ অতিমারীর কারণে দুই মাসের লকডাউনের পরে এয়ারলাইনগুলি ফের চালু হয়। সে সময়ই বিমান পরিবহণ মন্ত্রক উড়ানের সময়কালের উপর নির্ভর করে ঘরোয়া বিমান ভাড়ার নিম্ন এবং উচ্চ সীমা বেঁধে দিয়েছিল। এই সীমা অনুযায়ী, এয়ারলাইনগুলি ৪০ মিনিটের কম সময়ের অভ্যন্তরীণ উড়ানের জন্য ২,৯০০ টাকার কম (জিএসটি ছাড়া) এবং ৮,৮০০ টাকার বেশি (জিএসটি ছাড়া) ভাড়া নিতে পারবে না।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!